টপ নিউজ

গাংনীতে আম বাগান লিজ নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ৩জন আহত

By মেহেরপুর নিউজ

May 03, 2021

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের করমদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আম বাগান লিজ নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সােমবার দুপু‌রে দু’পক্ষের মধ্য সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে গুরুতর আহত রাকিবুল ইসলামকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। এছাড়া আহত হয়েছেন আলমগীর নামের এক স্বেচ্ছাসেবকলীগ কর্মীসহ ২জন।

স্থানীয়রা জানান,করমদী সন্ধানী হাসপাতাল বাজার সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মৌসুমী ফল বাগান লিজ দেয়ার জন্য সােমবার বিদ্যালয় প্রাঙ্গণে আলােচনা চলছিল। এসময় স্থানীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতারা ওই আলােচনায় উপস্থিত হন। কােন নীতিমালা ছাড়াই কেন আমবাগান লিজ দেয়া হচ্ছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরােজুল ইসলামকে জানতে চাই ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতারা। এ নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও কয়েকজন সদস্যদের সাথে বাকবিতন্ড শুরু হয়। এক পর্যায়ে দু’পক্ষের মধ্য সংঘর্ষ সৃষ্টি হয়।

তবে ছাত্রলীগের কয়েকজন নেতা দাবি করেছেন যে,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, প্রধান শিক্ষকসহ কয়েক ভাড়াটি লোক দিয়ে স্থানীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাদের হামলা করা হয়েছে। এদিকে,বিদ্যালয় পরিচালনা পর্ষদের কয়েকজন সদস্য জানান,নীতিমালা মেনেই আমবাগান লিজ দেয়ার প্রক্রিয়া চলছিল। কিন্তু স্থানীয় কয়েকজন ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা এসে প্রভাব কাটাতে গেলে,একটু হট্টােগােল হয়েছে। গাংনী থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।