বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে আশা এনজিও’র নিখােঁজ পিয়ন হৃদয় ব্যাগ ভর্তি রক্ত কি করেছিলেন?

By মেহেরপুর নিউজ

October 05, 2022

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার বাওট বাজারস্থ আশা এনজিও অফিসের কর্মচারী হৃদয় হােসেন নিখোঁজ হয়েছেন। হৃদয় কি নিখােঁজ,নাকি সাজানাে নাটক” এনিয়ে চলছে নানা কল্পনা-জল্পনা। হৃদয়ের পরিবার বলছে,হৃদয়কে হত্যা শেষে গুম করা হয়েছে। তবে এলাকার অনেকের মুখে এখন শােনা যাচ্ছে হৃদয় হত্যা বা গুম হয়নি। কাউকে ফাঁসানাে বা নিজের স্বার্থ সিদ্ধির জন্য এমন নাটক করছেন হৃদয়।

খুন করে গুম করার অভিযোগে আশা এনজিওর শাখা ব্যবস্থাপককে গণপিটুনি দেয়া হয়েছিল। কিন্তু এই ঘটনার আগের দিন হৃদয় বামন্দীর হৃদয় ক্লিনিক থেকে এক ব্যাগ রক্ত সংগ্রহ করেছিলেন। হৃদয় গত ১ অক্টোবর হৃদয় গাংনী উপজেলার ছাতিয়ান গ্রামের নিজ বাড়ি থেকে কর্মস্থল পার্শ্ববর্তি বাওট বাজারস্থ আশা এনজিও অফিসে বের হয়ে আর ফিরে আসেনি। হৃদয় এদিন রাতে বাড়ি ফিরে না আসায় পরের দিন ২ অক্টােবর সকালে তার পরিবারের সদস্যরা বাওট বাজারস্থ আশা এনজিও অফিসে যান। অফিসে কাউকে না পেলেও অফিসের সিঁড়িতে রক্তের ছাপ দেখে। হৃদয়কে হত্যা শেষে গুম করা হয়েছে এমনটি মন্তব্য করে বিষয়টি তার পরিবার স্থানীয় মানুষকে জানায়। এসময় উত্তেজিত জনতা না বুঝেই আশা এনজিওর শাখা ব্যবস্থাপক আমিনুল ইসলামকে গণপিটুনি দেয়।

খবর পেয়ে গাংনী থানা ও স্থানীয় বামন্দী ক্যাম্প পুলিশের দুটিদল তাকে উদ্ধার করে। এদিকে,হৃদয় যেদিন নিখােঁজ হয়। তার আগে দিন ১ অক্টোবর বামন্দী হৃদয় ক্লিনিকে গিয়ে নিজের শরীরের এক ব্যাগ রক্ত বের করে নেন। ওই রক্ত তার এক বােনকে দেবাে বলেও ক্লিনিক কর্তৃপক্ষ জানিয়েছিল।

রক্ত সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে হৃদয় ক্লিনিকের প্রতিনিধি জাহিদ হাসান রাজা বলেন, বাওট আশা অফিসের হৃদয় ঘটনার আগের দিন সকালে আমাদের প্রতিষ্ঠানে আসেন। সাথে রক্তের ব্যাগ ও সিরিঞ্জ ছিল। তার বড় বোনের জন্য মেহেরপুর সদর হাসপাতালে রক্ত পাঠাতে হবে দাবি করে এক ব্যাগ রক্ত টেনে দিতে বলেন। তার কথা মতে,শরীর থেকে রক্ত টানা হয়। হৃদয় সেই রক্তের ব্যাগ নিয়ে ক্লিনিক থেকে বেরিয়ে গিয়েছিলেন। এলাকার বিভিন্ন জনের নানা প্রশ্ন হৃদয় কি আত্মগােপনে, নাকি গুম হয়েছেন । এ ঘটনার আগের দিন সন্ধ্যায় হৃদয় বাড়ি থেকে নিখোঁজ হন। আবার অফিসের চাবি হৃদয়ের কাছেও রয়েছে এক সেট। তাহলে, হৃদয় যেকোন সময় অফিসে প্রবেশ করতে পারে এটাই স্বাভাবিক। তাহলে, বামন্দী শহরের হৃদয় ক্লিনিকে নিজের শরীর থেকে যে রক্ত সংগ্রহ করেছিলেন, সেই রক্ত হৃদয় কি করেছেন? অনেকের ধারণা,হৃদয় সংগ্রহকৃত রক্ত অফিসের সিঁড়িতে ছিটানাের মাধ্যমে কি নাটক সাজিয়েছেন। নাকি বাস্তবে হত্যা শেষে গুমের শিকার হয়েছেন? অন্যদিকে, আশা অফিসের শাখা ব্যবস্থাপককে গণধোলাই একটি পরিকল্পিত ঘটনা বলেও এখন মনে করছেন এলাকার সচেতনমহল।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, , নিখোঁজ হৃদয়কে খুঁজে বের করতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। পুলিশের একাধিকদল সার্বক্ষণিক মাঠে রয়েছে।