বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে “আশ্রয়” এর ভবন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

April 15, 2024

 গাংনী প্রতিনিধি : “

ভাল থাকা, ভাল রাখার প্রত্যয়ে বয়স্ক ও শিশুদের সেবামূলক প্রতিষ্ঠান “আশ্রয়” এর ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। সােমবার দুপুর ১২ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলা শহরের থানা সড়কের অদূরে সুন্দরীপাড়ায় “আশ্রয়” এর ভবন নির্মাণের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন “আশ্রয়” এর প্রধান উপদেষ্টা ও বিশিষ্ট শিক্ষানুরাগী সর্বজন শ্রদ্ধেও সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন, মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক,গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী, গাংনী উপজেলা সহকারি কমিশন (ভূমি) নাদির হােসেন শামীম,গাংনী থানার ওসি তাজুল ইসলাম।

বিশিষ্ট সমাজসেবক ও গাংনী উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ইনামুল হকের সঞ্চালনায়-এসময় বক্তব্য রাখেন গাংনী সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আখতার হোসেন, গাংনী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী মহসিন আলী ।

এছাড়াও বক্তব্য রাখেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন “আশ্রয়” এর প্রতিষ্ঠাতা ও তরুণ সমাজসেবক আজিজুল হক রানু। অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন গাংনী মাদ্রাসা মসজিদের পেশ ইমাম মাওলানা খালেদ সাইফুল্লাহ। অনুষ্ঠানের সভাপতি সিরাজুল ইসলাম আশ্রয় গঠনের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ডাক্তার নাজমুল হক সাগর বলেন, প্রবীণরা আমাদের সম্পদ। তাদের জন্য যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। প্রবীণদের সাথে সবসময় কথা বলা, তাদের পাশে থাকার আহবান জানান তিনি ।

তিনি আরাে বলেন, আধুনিক, মানসম্মত ও যুগোপযোগী এবং স্মার্ট সেবা যাতে তারা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি গাংনীর এই প্রতিষ্ঠানটিকে নিজেদের মনে করে সহযোগিতার আহবান জানান। যাদের পরিবারের প্রবীণ ব্যক্তিরা অবহেলার স্বীকার হচ্ছেন। তাদের পরিবারে কাউন্সিলং করে প্রবীণদের ভাল রাখার আহবান জানান ।