নির্বাচন

গাংনীতে ইউপি নির্বাচনের ভােটের ফলাফল পূন: গণনার জন্য ৫ প্রার্থীর আবেদন

By মেহেরপুর নিউজ

December 07, 2021

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে ইউপি নির্বাচনের ভােটের ফলাফল পূনরায় ভোট গণনার জন্য রিটার্নিং অফিসার বরাবর আবেদন জানিয়েছেন একজন চেয়ারম্যান ও ৪জন মেম্বর প্রার্থী। নির্বাচনী ট্রাইব্যুনালের আদেশে পূনরায় ভোটের ফলাফল গণনা করা সম্ভব হবে বলে জানান সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

জানা যায়, গাংনী উপজেলায় তৃতীয় দফায় ৪টি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে গত ২৮ নভেম্বর। ওই নির্বাচনে পরাজিত হন কাজীপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলীম। তিনি স্বতন্ত্র প্রার্থী মুহা. আলম হুসাইনের কাছে পরাজিত হন। ইউনিয়নের (৮ নম্বর ওর্য়াড) বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে গোলযোগ হওয়ায় ওই কেন্দ্রের ভোট স্থগিত রাখার আবেদন করেন। একই কেন্দ্রের ভোট পূনরায় গণনার জন্য আবেদন করেন ফুটবল প্রতীকের মেম্বর প্রার্থী আব্দুল হক। ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শরিফুল ইসলামও ভোট পুন:গণনার জন্য আবেদন জানান।

এদিকে ষোলটাকা ইউনিয়নের (১নম্বর ওয়ার্ড) চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটের ফলাফল গণনায় কারচুপির অভিযোগ এনে পূনরায় ভোট গণনার আদেন জানান মেম্বর প্রার্থী আবু সাঈদ ও মহিবুল ইসলাম।

সংশ্লিষ্ট ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার আলাউদ্দীন জানান, ইতোমধ্যে ৫টি আবেদন পেয়েছি। আবেদনের বিষয়টি নির্বাচন কমিশনে জানানো হয়েছে। গেজেট প্রকাশ হলে, নির্বাচনী ট্রাইব্যুনালের আদেশে পূনরায় ভোট গণনা করা সম্ভব হবে।