এক ঝলক

গাংনীতে ঈদের জামাত কখন কোথায়

By Enayet Akram

July 31, 2020

তোফায়েল হোসেন, গাংনী থেকে:

পবিত্র ঈদুল আজহা অর্থাৎ কোরবানির ঈদ আগামীকাল। করোনার কারণে গাংনী উপজেলায় রোজার ঈদের ন্যায় এবারের কোরবানির ঈদের নামাজ ঈদগাহ ময়দান ব্যতীত সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে মসজিদে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে, নামাজ আয়োজনের প্রায় সব প্রস্তুতি শেষ করে ফেলেছে স্ব স্ব মসজিদ কমিটি। মসজিদ কমিটির পক্ষ থেকে মাস্ক পরে নামাজে মসজিদে আসার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও গাংনী উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ পড়ার জন্য সকল মুসল্লিগণকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

গাংনী দারুচ্ছালাম জামে মসজিদে সকাল ৮ টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করবেন মাওলানা রুহুল আমিন। দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে। ইমামতি করবেন কারী ইউসুফ আলী। গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক এই মসজিদে ঈদের নামাজ পড়বেন বলে তিনি নিশ্চিত করেছেন।

গাংনী উপজেলা পরিষদ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এখানে ইমামতি করবেন মাওলানা ইলিয়াস হোসেন।গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজ এই মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় করবেন বলে জানা গেছে।

মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন নিজ গ্রামে তেরাইল জোয়ারদার পাড়া জামে মসজিদে নামাজ আদায় করবেন বলে মেহেরপুর নিউজ প্রতিনিধিকে জানিয়েছেন। সকাল ৮ টায় জামাত শুরু হবে। ইমামতি করবেন মাওলানা নজরুল ইসলাম।

গাংনী উত্তরপাড়া জামে মসজিদে জামাত শুরু সকাল ৮ টায়। ইমামতি করবেন মাওলানা নাজমুল হক ফারুকী। সাবেক এমপি মকবুল হোসেন ও পৌর মেয়র আশরাফুল ইসলাম সেখানে নামাজ পড়বেন।

গাংনী থানা মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। ইমামতি করবেন মাও. রুবেল হোসেন। গাংনী থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান এখানে নামাজ আদায় করবেন।

উল্লেখ্য, সরকারের পক্ষ থেকে করোনা মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে দোয়া করার জন্য খতিব ও ইমামদের অনুরোধ করা হয়েছে।