বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে উপজেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতা-২০২০

By মেহেরপুর নিউজ

February 18, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীতে উপজেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় গাংনী উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ এই তিন পর্যায়ে অনুষ্ঠিত হয়। প্রত্যেকটি পর্যায়ে পৌরসভাসহ ৯ টি ইউনিয়ন থেকে একটি করে স্কুল ও কলেজের প্রতিযোগিরা অংশগ্রহণ করেছে। অনুষ্ঠানে বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন বাংলাদেশ বেতার খুলনার সঙ্গীত শিল্পী ও প্রধান শিক্ষক মটমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাহবুবা আক্তার, বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী গোলাম আম্বিয়া এবং বাংলাদেশ বেতার খুলনার সঙ্গীত শিল্পী লাবনী সাহা। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাশার, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার ওবায়দুর রহমান, উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজ থেকে আসা শিক্ষক ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিল।

অনুষ্ঠানে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে প্রথম সাহারবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয় গাংনী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ও তৃতীয় স্থান দখল করেছে গাঁড়াডোব সরকারি প্রাথমিক বিদ্যালয়। মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে প্রথম জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় গাংনী প্রিক্যাডেট স্কুল ও তৃতীয় স্থান দখল করেছে মিকুশিস মাধ্যমিক বিদ্যালয়।

কলেজ পর্যায়ে প্রথম সন্ধানী স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় গাংনী সরকারি ডিগ্রী কলেজ ও তৃতীয় স্থান দখল করেছে করমদি কলেজ। অনুষ্ঠানের শেষাংশে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখলকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।