টপ নিউজ

গাংনীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন বন্ধের দাবীতে মানববন্ধন

By মেহেরপুর নিউজ

January 24, 2020

গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীতে এসএসসি পরীক্ষা কেন্দ্রগুলোতে চলতি বছর সিসিটিভি ক্যামেরা স্থাপন স্থগিত রাখার দাবীতে অভিভাবকগন মানববন্ধন করেছে।

শুক্রবার রাত ৮টার দিকে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের প্রধান গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপস্থিত কয়েকজন অভিভাবক বলেন, তাদের ছেলে মেয়েরা সিসিটিভি ক্যামেরা পরীক্ষা কেন্দ্রে স্থাপনের কথা শুনে ভয় পাচ্ছে। তাই চলতি বছর এসএসসি পরীক্ষায় সিসিটিভি ক্যামেরা স্থাপন না করার দাবী জানান উপস্থিত অভিভাবকরা।

তবে সিসিটিভি ক্যামেরার সাথে পরীক্ষার সম্পর্ক কি এমন প্রশ্নের সদুত্তর দিতে না পারলেও তাদের দাবী যেহেতু ছেলে মেয়েরা সিসিটিভি ক্যামেরার আওতায় পরীক্ষা দিতে অভ্যস্থ নয় তাই এ বছর সিসিটিভি পরীক্ষার আওতায় পরীক্ষা না নেওয়ার দাবী তাদের।

অভিভাবকরা আরো জানান, তারা বিষয়টি নিয়ে ইতোমধ্যেই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেককে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন।

উপস্থিত কয়েকজন পরীক্ষার্থী জানায়, সারা বাংলাদেশের প্রত্যেকটি বিদ্যালয়ে যেহেতু সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয় হয়নি। তাই এ বছর সিসিটিভি ক্যামেরা স্থাপন করে তাদের ভয়ভীতি না দেখানোর দাবী করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জানান, প্রতিযোগীতায় টিকে থাকতে হলে শিক্ষার্থীদের সঠিকভাবে লেখাপাড়া করতে হবে। সিসিটিভি লাগানো থাকলেও মেধাবী শিক্ষার্থীদের জন্য সিসিটিভি ক্যামেরা কোন অন্তরায় না। তিনি অভিভাকদের দাবীর বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের সাথে আলোচনা করে জানানো হবে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান জানান, এসএসসি পরীক্ষা কেন্দ্রগুলোতে সিসিটিভি স্থাপনের বিষয়টি প্রায় দুইমাস পূর্বে শিক্ষকদের সাথে মতবিনিময় করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাছাড়া বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের সচেতন করা হয়েছে। তারপর সিসিটিভি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে হঠাৎ করে আজ ১০ দিন আগে কেন অভিভাবকরা জড়ো হলেন এটা আমার বোধগম্য না।

তিনি আরো বলেন, পরীক্ষার্থীরা ভালমত লেখাপড়া করে পরীক্ষার কেন্দ্রে যাবে সেখানে সিটিটিভি ক্যামেরা স্থাপনে অভিভাবক ও পরীক্ষার্থীদের ভয় পাওয়ার কোন কারণ নেই।