টপ নিউজ

গাংনীতে কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ফেরত দিলেন দপ্তরি

By মেহেরপুর নিউজ

January 28, 2021

সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনীতে ২ লাখ টাকা কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিয়ে এক স্কুল দপ্তরি সততার পরিচয দিয়েছেন। তার সততার কারণে গাংনী উপজেলা শিক্ষা অফিসার আলাউদ্দীন দপ্তরি আলিমুজ্জামানকে পুরস্কার প্রদান করেছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে আনুষ্ঠানিকভাবে উপজেলার রাইপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি আলীমুজ্জামানকে পুরস্কৃত করা হয়।

উপজেলা শিক্ষা অফিসার আলাউদ্দীন জানান, রাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি আলীমুজ্জামান বিদ্যালয়ের বিশেষ কাজের জন্য গত (২৬ জানুয়ারি) দুপুরের দিকে শিক্ষা অফিসে আসছিল। এসময় আমার ব্যবহৃত মােবাইলফােনটি মেরামতের জন্য গাংনী উপজেলা শহরের একটি মােবাইলের দােকানে পাঠিয়েছিলাম। পথে মধ্য সে পায় ব্যাগভর্তি টাকা। কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকার ব্যাগটি নিয়ে টাকার মালিকের জন্য সে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিল। অবশেষে নিশ্চিত হয়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের প্রবাসী শফিকুল ইসলামের ২ লাখ টাকার ব্যাগ তার নিকট হস্তান্তর করে আমার ও উপজেলা সহকারি শিক্ষা অফিসার শাজাহান রেজার মাধ্যমে। ব্যাগভর্তি টাকা ফেরত দেয়ার কারণে নির্লোভ সহকর্মীকে উৎসাহ দিতে সততার উপহার দিলাম।

টাকা ফেরত দেয়া দপ্তরি আলীমুজ্জামান জানান,সৎ পথে উপার্জন করার মাধ্যমে আমি জীবন-যাপন করতে চাই আজীবন। টাকার মালিককে তার আমানত ফেরত দিতে পেরে নিজের কাছে অত্যন্ত ভালাে লাগছে।