বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে গেজেটভূক্ত মুক্তিযোদ্ধাদের বাদ দেওয়ার চেষ্টার অভিযোগ

By মেহেরপুর নিউজ

October 17, 2017

মেহেরপুর নিউজ, ১৬ অক্টোবর: মেহেরপুরের গাংনীতে মুক্তিযোদ্ধা ভোটার তালিকা থেকে বাদ দেয়ার চেষ্টার প্রতিবাদে গেজেটভূক্ত মুক্তিযোদ্ধারা অভিযোগ তুলেছেন।

সোমবার বিকেলে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ-উজ-জামানের কার্যালয়ের সামনে প্রায় অর্ধশতাধিক গেজেটভূক্ত মুক্তিযোদ্ধা অবস্থান করেছিলেন। এ সময় গেজেটভূক্ত মুক্তিযোদ্ধারা বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের গাংনী উপজেলা কমান্ড-২০১৭ ইং নির্বাচনের লক্ষ্যে একটি চিঠি প্রেরণ করা হয় উপজেলা নির্বাহী অফিসারের কাছে। চিঠিতে নির্দেশনা রয়েছে যে,বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ২০১৪ ইং সালে প্রণীত ভোটার তালিকার ইতো মধ্যে যেসব মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন তাদেরকে বাদ দিয়ে নতুন ভাবে গেজেটভূক্ত মুক্তিযোদ্ধাদের যোগ করে হালনাগাদ ভোটার তালিকা মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় বরাবর প্রেরণ করতে হবে।

গাংনী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক এক কমান্ডারের ষড়যন্ত্রের কারণে উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান গেজেটভূক্ত মুক্তিযোদ্ধাদের ভোটার তালিকা থেকে বাদ দিয়ে নতুন করে তালিকা মন্ত্রনালয়ে পাঠানোর চেষ্টা করছেন।

এ ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ-উজ-জামান জানান, মুক্তিযোদ্ধা বিষয়ক নথিপত্রের সকল কাজ বিধি মোতাবেক এগিয়ে যাচ্ছে।