বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে চিকিৎসককে ঘুষি মারলেন ফার্মেসী মালিক !

By মেহেরপুর নিউজ

June 05, 2018

মেহেরপুর নিউজ, ০৫ জুন: প্রেসক্রিপশন বদল করে নিজের ইচ্ছামত কোম্পানীর ইনজেকশন দিলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তা পুশ করতে অপরাগতা প্রকাশ করায় চিকিৎসককে ঘুষি মারেন ফার্মেসী মালিক ঠান্ডু মিয়া। ঘূষি মেরেই তিনি শান্ত হননি পাশাপাশি দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন তিনি।

এ ঘটনায় মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে ফার্মেসিীর মালিকের বিচার চেয়ে অভিযোগ করেছেন উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার এস এম তানভির আহমেদ । তাঁর অভিযোগের প্রেক্ষিতে গাংনী থানায় অভিযোগটি আমলে নেওয়ার জন্য পাঠিয়েছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

এসএম তানভির আহমেদের অভিযোগপত্র থেকে জানা গেছে, গত ৩ জুন দুপুর দুইটার দিকে তিনি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত অবস্থায় একজন রোগীকে একটি ইনজেকশন প্রেসক্রিপশন করে দেন। কিন্তু সেই প্রেসক্রিপশনে লেখা ইনজেকশন বদন করে নিজের পছন্দমত একটি ইনজেকশন দেন হাসপাতাল গেটের মোহনা ফার্মেসীর মালিক ঠান্ডু মিয়া। বদল করা ওই ইনজেকশন চিকিৎসক তানভির পুশ করতে না চাইলে রোগীর স্বজনরা সেই ইনজেকশন ফেরত দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ঠান্ডু মিয়া হাসপাতালের জরুরী বিভাগের জানালা দিয়ে চিকিৎসক তানভিরকে গালিগালাজ করে এবং ঘুষি মারে। সেখান থেকে চলে যাওয়ার সময় তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন।

গাংনী উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজিব উদ্দীন জানান, উপসহকারি মেডিক্যাল অফিসার তানভির আহমেদের অভিযোগ করলে উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে অভিযোগটি আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানায় পাঠানো হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার জানান, এ ধরণের একটি অভিযোগ থানায় দেওয়ার কথা রয়েছে। আমি স্টেশনের বাইরে রয়েছি। থানায় গেলে জানতে পারবো।