বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও কর্মসূচীর ঘোষণা

By মেহেরপুর নিউজ

January 07, 2020

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে বিক্ষোভ মিছিল করেছে পৌর, ইউনিয়ন, ডিগ্রী কলেজ ও উপজেলা পর্যায়ের ছাত্রলীগ নেতা কর্মীরা। গাংনী সরকারী ডিগ্রী কলেজের সভাপতি মাহমুদ হাসিব ও পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হাবিব এর নেতৃত্বে ছাত্রলীগের পকেট কমিটি গঠন করা হয়েছে দাবি করে মঙ্গলবার বেলা ১১ টার দিকে গাংনী হাসপাতাল বাজার থেকে তৃতীয় দিনের মত একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে গাংনী বাজার বাসষ্টান্ডে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে গাংনী বাসষ্ট্যান্ডে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যকালে ইমরান হাবিব বলেন, ৫ জানুয়ারী ২০২০ ইং তারিখ রোববার বাংলাদেশ ছাত্রলীগের মেহেরপুর জেলা শাখার ছাত্রলীগ সভাপতি আব্দুস সালাম বাঁধন ও সাধারন সম্পাদক মুনতাছির জামান মৃদুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গাংনী উপজেলা শাখার কমিটির সভাপতি হিসেবে ইমরান হাবির ও সাধারণ সম্পাদক হিসেবে মাহামুদ হাসিবকে এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

আবার ওই একই তারিখ রাতে গাংনী উপজেলা ছাত্রলীগের আরেকটি নতুন কমিটি গঠন করে সভাপতি হিসেবে আমিনুল ইসলাম সেন্টু ও সাধারন সম্পাদক ফয়সাল জাহান শিশির এর নাম ঘোষণা দেওয়া হয়। এতে গাংনী উপজেলার ছাত্রলীগের মধ্যে দু’গ্রুপের সৃষ্টি হয়েছে। ইমরান হাবিব আগামীকাল সকাল সাড়ে ১০ টার সময় গাংনী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার ঘোষণা দেন এবং ছাত্রলীগের সকল নেতাকর্মীদের উপস্থিত থাকার আহবান জানান। এ সময় পৌর, কলেজ, ইউনিয়ন ও উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের মেহেরপুর জেলা শাখার সভাপতি আব্দুস সালাম বাঁধন এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে নতুন কমিটি নিয়মতান্ত্রিকভাবে গঠন করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কেন্দ্রিয় কমিটি ও সিনিয়র নেতাদের এমনকি আমাদের মন্ত্রী মহোদয়কেও কমিটির বিষয়টি অবহিত করে নতুন কমিটি গঠন করা হয়েছে। তবে এ কমিটি বানচাল হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নেবে।

এক বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগের মেহেরপুর জেলা শাখার প্যাডে আরোও একটি গাংনী উপজেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি গাংনী উপজেলা কমিটি অনুমোদন দেওয়ার কথা অস্বীকার করে বলেন, এ ধরনের প্রেস বিজ্ঞপির বিষয়টি আমি শুনেছি তবে বাংলাদেশ ছাত্রলীগ মেহেরপুর জেলা শাখার প্যাডে স্বাক্ষর করে আমি কোন কমিটির অনুমোদন দিই নাই।

তিনি আরও বলেন বিষয়টি আমি কেন্দ্রীয় কমিটিকে জানিয়েছি তাঁরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। এ ব্যাপারে মুনতাছির জামান মৃদুল এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।