খুলনা বিভাগ

গাংনীতে তুহিন নামের একজন অপহৃত; ৯ ঘন্টা পর মুক্তি

By মেহেরপুর নিউজ

June 13, 2019

গাংনী অফিস, ১৩ জুন:

মেহেরপুরর গাংনী উপজেলার সাহেবনগর গ্রাম থেকে চাঁদার দাবীতে তুহিন নামের একজনকে অপহরন করে সন্ত্রাসীরা। পরিবারের কাছে মুঠোফোনে মুক্তিপন হিসেবে ২ লাখ টাকা দাবীও করে অপহরনকারীরা। দাবিকৃত টাকা না পেয়ে  তাকে কামারখালি মাঠে আটকিয়ে রেখে রাতভর নির্যাতন শেষে অপহরনের ৯ ঘন্টা পর বৃহস্পতিবার ভোরের দিকে  ছেড়ে দেয় বলে পরিবারের পক্ষ থেকে জানানো হযেছে। তুহিন সাহেবনগর গ্রামের হাফিজুলের ছেলে। এদিকে, অপহরনের সাথে জড়িত থাকার অভিযোগে  তুহিনের ভগ্নিপতি দৌলতপুরের ধর্মদহ গ্রামের নাজিমুদ্দিনের ছেলে লালনকে জিজ্ঞাসাবাদের জন্য গাংনী থানা হেফাজতে নেওয়া হয়েছে।।

বুধবার  সাহেবনগর গ্রামের হাফিজুর রহমানের বেয়াই গাংনী উপজেলার কামারখালি গ্রামের জিয়ারুদ্দিন একটি গরু কেনার কথা বলে ৫০ হাজার টাকা নিয়ে আসতে বলে। হাফিজুর রহমান তার ছেলে তুহিন ও জামাতা লালনকে টাকা নিয়ে বুধবার সন্ধ্যায় কামারখালি গ্রামের পাঠায়। সেসময় গরু নেই বলে জানিয়ে ৫০ হাজার টাকা নিয়ে নেয় শশুর জিয়ারুদ্দিন। পরে লালন বাড়ি ফিরে আসার কথা জানালে শ্যালক তুহিন তার চাচা শশুর সোহেলের ব্যবহৃত মটরসাইকেলযোগে বামন্দী বাজার পর্যন্ত লালনকে রেখে কামারখালি ফেরার পথে তুহিন অপহৃত হয়। রাত ৯টার দিকে তুহিনের শশুর পক্ষের লোকজন মোবাইলফোনে তার বাবার কাছে অপহরকদের চাহিদানুযায়ি মুক্তিপণ হিসেবে টাকা দাবি করে।

এদিকে আজ বৃহস্পতিবার ভোরে জোড়পুকুরিয়া মাঠের মধ্যে থেকে ক্ষতবিক্ষত অবস্থায় তুহিন তার পরিবারের কাছে মোবাইল ফোনে তার অবস্থান জানালে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

মেহেরপুর সহকারি পুলিশ সুপার (সার্কেল) মুস্তাফিজুর রহমান জানান, লালনের অসংলগ্ন কথাবার্তার কারণে পুলিশের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। তার অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধি থানায় আসলে তাদের জিম্মায় ছেড়ে দেওয়া হবে।