টপ নিউজ

গাংনীতে “দি এশিয়া ফাউন্ডেশন” এর উদ্যোগে বিনামূল্যে বই বিতরণ

By মেহেরপুর নিউজ

March 09, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীতে “দি এশিয়া ফাউন্ডেশন” এর উদ্যোগে ৭৫ লক্ষ টাকার বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।  সোমবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি (পিএসকেএস) এর প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ বই বিতরণ করা হয়।

পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি’র কার্যনির্বাহী পরিষদের সভাপতি রমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আতাউল গণি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান, সহকারী কমিশনার (ভ’মি) ইয়ানূর রহমান, দি এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ কাজী ফয়সাল বিন সেরাজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর হাবিবুল বাসার, দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর নজরুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (বুকস ফর এশিয়া) শুক্লা দে। উপজেলার ৩১ টি মাধ্যমিক বিদ্যালয়কে ২১২টি করে বই দেয়া হয়েছে।

প্রতিটি বিদ্যালয়ে প্রায় দুই লক্ষ ৪২ হাজার টাকা মূল্যের বই দেয়া হয়েছে। এই বই দিয়ে প্রত্যেকটি বিদ্যালয়ে একটি লাইব্রেরী পরিচালনা করা সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মোশাররফ হোসেন’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর নজরুল ইসলাম।

এর আগে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয় এবং সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জ্ঞানের বক্তব্য প্রদানের সময় বাহক হিসেবে বইয়ের গুরুত্ব, ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে শিক্ষার প্রসার শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রচারণার গুরুত্বারোপ করেছেন।

দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ উচ্চমানের ইংরেজী বই বিতরণের পাশাপাশি সুবিধাবঞ্চিত এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে বাংলা ভাষায় লিখিত শিশুতোষ বই বিতরণ করেছে। এ সময় পিএসকেএস এর পরিচালক কামরুজ্জামান কামু, উপ-পরিচালক কামরুল আলম ও পিএসকেএস’র কর্মকর্তা কর্মচারীরাসহ ৩১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রত্যেকটি বিদ্যালয় থেকে দুই জন করে শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।