কৃষি সমাচার

গাংনীতে দুই কৃষকের ৬ বিঘা জমির কলা ক্ষেত কেটেছে দুর্বৃত্তরা

By মেহেরপুর নিউজ

January 21, 2024

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের মাঠে শাহজাহান আলী ও রহিদুল ইসলাম নামের দুই কৃষকের ৬ বিঘা জমির কলা ক্ষেত কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা ।

শনিবার দিবাগত রাতের কোনো এক সময়ে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত দুই কৃষক। এ ঘটনায় প্রায় ১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তারা । ক্ষতিগ্রস্ত কৃষক শাহজাহান আলী মেহেরপুরের গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ও ক্ষতিগ্রস্ত রহিদুল ইসলাম কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পারগোয়ালগ্রামের অলি মোহাম্মদ এর ছেলে। গাংনী থানা অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্ষতিগ্রস্ত শাহজাহান আলী জানান, গত দুই বছর যাবত এক বিঘা জমিতে কলা ক্ষেতের চাষ করে আসছি। আমার জমির পাশেই আব্দুর রাজ্জাক, হামিদুল ইসলাম ও বাদল আলী নামের তিন ব্যক্তির কাছ থেকে ৫বিঘা জমি বর্গা নিয়ে রহিদুল ইসলাম নামের এক ব্যক্তি কলা চাষ করছিলেন। রবিবার সকালে ধানের জমিতে পানি দেওয়ার জন্য মাঠে যাচ্ছিলাম। এ সময় পার্শ্ববর্তি ব্রজপুর গ্রামের এক ব্যক্তির নিকট থেকে জানতে পারলাম, আমারসহ রহিদুলের মিলে ৬ বিঘা জমির কলাক্ষেত্র কেটে তছরুপাত করেছে দুর্বৃত্তরা।

স্থানীয় বামন্দী ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) ও বালিয়াঘাট গ্রামের বাসিন্দা আসাদুল ইসলাম জানান, শাহজাহান আলী ও রহিদুল ইসলামের কলা ক্ষেত কাটার কথা শুনেছি। কৃষকের স্বপ্নের ফসল যারাই কাটুক না কেন। এটা কােন সভ্য মানুষের কাজ নয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় নেয়ার জন্য সাংবাদিকদের মাধ্যমের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

গাংনী থানা অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, বালিয়াঘাট গ্রামের মাঠে রাতের আঁধারে কৃষকের ফসল কেটেছে এমন অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশের একটিদল পরিদর্শন করেছে । সুষ্ঠু তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ মাঠে নেমেছে।