রাজনীতি

গাংনীতে দুটি দলেই প্রার্থী মনোনয়নে স্থানীয় সুপারিশ আমলে নেয়নি কেন্দ্র ।। নৌকা পেলেন আহমেদ আলী, ধানের শীষ ইন্সারুল হক

By মেহেরপুর নিউজ

December 02, 2015

মেহেরপুর নিউজ,০২ ডিসেম্বর: মেহেরপুরের গাংনীতে প্রার্থী মননোয়নে বিএনপি ও আওয়ামীলীগের স্থানীয় নেতাদের সুপারিশ আমলে নেয়নি কেন্দ্র। তাদের সুপারিশকে পাশ কাটিয়ে নৌকা তুলে দিয়েছেন আহমেদ আলীকে ও ধানের শীষের ঝান্ডা পেয়েছেন ইন্সারুল হক। মঙ্গলবার রাতে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং বিএনপির যুগ্ম সম্পাদক মো: শাজাহান অালী তাদের হাতে মনোনয়নের প্রত্যায়ন পত্র তুলে দেন। এ নিয়ে কয়েকদিন ধরে এলাকায় গুঞ্জন চলে আসছিলো। তবে শেষ ঘন্টা বাজার সময় সে সকল গুঞ্জনই সত্য হলো। আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাওয়া দুবারের নির্বাচিত বর্তমান মেয়র আওয়ামীলীগ নেতা আহমেদ আলী। তিনি এমপি মকবুল হোসেনের পাশে থেকে রাজনীতি চালিয়ে যাচ্ছেন। যেখানে জেলা যুবলীগের সদস্য আশরাফূল ইসলামকে মনোনিত করে স্থানীয় ৭ সদস্যর বাছাই কমিটি কেন্দ্রে পাঠালেও তা কোনো আমলে

আসেনি। এর কারণ হিসেবে নাম প্রকাশ না করার শর্তে অনেকে জানিয়েছেন, আশরাফুল ইসলাম গাংনী উপজেলার বিএনপির সাবেক অর্থ সম্পাদক এক সময় দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি পূর্বে তার দায়ের করা একটি মামলা সামনে অাসায় কেন্দ্র তার থেকে মুখ সরিয়ে নিয়েছে। এদিকে, জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আমাজাদ হোসেনর আস্খাভাজন হয়েও দলীয় মনোনয়ন পেলেন না সাহারবাটি ইউপি পরিষদ থেকে পদত্যাগকারী চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু। সেখানেও মনোনয়ন দেয়া হয়েছে দুবারে নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর ইন্সারুল হক ইন্সুকে। তবে শেষমেষ মেয়র ও কাউন্সিলরের মধ্যে লড়াই হবে গাংণী পৌরসভায়। এ নিয়ে কৌতুহলের শেষ নেয় স্থানীয় লোকজনের কাছে।

মেহেরপুর নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে কয়েকদিন আগে আহমেদ আলী বলেছিলেন, আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার বিশ্বাস রয়েছে। শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে তিনি যাবেন না। তারই প্রতিফলন এ মনোনয়ন।

অপরদিকে ইন্সারুল হক ইন্সু বলেছিলেন, আমিই মনোনয়ন পাবো। দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতি সাথে আন্দোলন সংগ্রাম করেছি। পৌরসভায় দুবার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছে। প্রায় ১ বছর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। পৌরসভার উন্নয়ন কোথায় কিভাবে করতে হবে সটা জানি। সঠিক ভাবে মনোনয়ন দেয়া হলে থাকেই দিতে হবে বলে তিনি জানান। তবে নির্বাচন সুষ্ট পরিবেশে যাতে হয় সে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে দাবি জানান।