বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে দূর্যোগ প্রতিরোধে তালগাছ রোপন

By মেহেরপুর নিউজ

September 19, 2017

মেহেরপুর নিউজ,১৯ সেপ্টেম্বর:

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দূর্যোগ প্রতিরোধে মেহেরপুরের গাংনীতে চার কিলোমিটার সড়কে তালগাছের চারা রোপন ও তাল বীজ বপন করা হয়েছে।

সোমবার বিকেলে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ব্যবস্থাপনায় গাঁড়াডোব-সাহারবাটি রাস্তার (২ কিলোমিটার) দুপাশে এবং গাঁড়াডোব-আমঝুপি রাস্তার (২ কিঃ মিঃ) সর্বমোট ৪ কিলোমিটার রাস্তার দুপাশে ৪ হাজার তালবীজ রোপন করা হয়। এছাড়া বেশকিছু তাল গাছের চারা রোপন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মেহেরপুরের সুপার আনিছুর রহমান বলেন, জলবায়ু পরিবর্তনের সাখে সাখে আমাদের দেশে প্রাকৃৃতিক বিপর্যয় দিন দিন বেড়ে যাচ্ছে। গাছ গাছালি বিশেষ করে উঁচু গাছ যেমন তাল গাছ না থাকায় আমাদের দেশে বজ্রপাতে প্রতিছরই অনেক মানুষ মারা যাচ্ছে। তাই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নির্দেশনা ও প্রকল্প বাস্তবায়নে আমাদের তথা ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচিয়ে রাখার জন্য বজ্রপাত প্রতিরোধে তালগাছ রোপন করতে হবে।শুধু রোপন করলেই হবে না এগুলো যত্ন ও রক্ষণাবেক্ষন করতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, উপজেলার ধানখোলা ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান,অতিরিক্ত পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান,গাংনী থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক,উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী জাকির হোসেন। এসময় সমাজ সেবক একরামুল হক,আওয়ামীলীগ নেতা টোকন সহ রাজনৈতিক নেতৃবৃন্দ,এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ,সংরক্ষিত মহিলা মে¤^র ও সাধারন সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলার বিভিন্ন স্থানে ১৫ হাজার তালবীজ রোপন করার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।