ইতিহাস ও ঐতিহ্য

গাংনীতে পহেলা বৈশাখ পালিত

By মেহেরপুর নিউজ

April 14, 2023

সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনীতে পহেলা পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার সময় গাংনী উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য মঙ্গল শােভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এতে নেতৃত্ব প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। এসময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু,সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হােসেনসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

শােভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বরে আলােচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হােসেন।

এসময় বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাদির হােসেন শামীম, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম,মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মহাম্মদ সাহিদুজ্জামান খােকন এর প্রতিনিধি মনিরুজ্জামান আতু,উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম শফিকুল আলম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন গাংনী উপজেলা সমবায় কর্মকর্তা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুল হক মুন্টু।

এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে গাংনী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য সংগঠনগুলাে নানা কর্মসূচির আয়োজন করে।