বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে পিতা পুত্রকে গনধোলাই শেষে পুলিশে সোপর্দ ।। মানব পাচার মামলা

By মেহেরপুর নিউজ

October 25, 2016

মেহেরপুর নিউজ, ২৫ অক্টোবর: মেহেরপুরের গাংনীতে দু মানসিক প্রতিবন্ধীকে চাউল ও লুঙ্গি দেয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করে রাজশাহীতে নিয়ে আটকিয়ে রাখার চেষ্টা করে সিরাজুল ইসলাম ভিকু ও তার ছেলে হযরত আলী। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে গাংনীতে নেয়া হলে অভিযুক্ত ভিকু ও তার ছেলে হযরত আলীকে গনধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। তবে তাদের কিডনী বিক্রি করা বা অন্য কোনো অঙ্গহানী করে বিক্রি করার চেষ্টায় এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে স্থানীয়দের ধারণা। তবে পুলিশ বলছে আসামীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রকৃত ঘটনা বের করা চেষ্টা চলছে। অভিযুক্তরা হলেন-গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের পোড়াপাড়া গ্রামের সিরাজুল ইসলাম ভিকু (৬০) ও তার ছেলে হযরত আলী (৪০)। মঙ্গলবার রাতে তাদের বিরুদ্ধে মানব পাচার মামলা রুজু করা হয়েছে।

স্থানীয়রা জানান, ছোট একটি কাজ করে দিলে চাউল ও লুঙ্গি দেয়া হবে এমন প্রলোভন দেখিয়ে গাংনী পৌর এলাকার মহিলা কলেজ পাড়ার রাহেদ আলীর ছেলে গোলাম হোসেন (২৭) ও শিশিরপাড়া গ্রামের রিয়াজ উদ্দীনের ছেলে আতিয়ার রহমানকে (৪২) সোমবার দুপুরে প্রথমে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে বিকাল বেলায় কৌশলে মহানন্দ ট্রেনে করে তাদের রাজশাহী নিয়ে যায় । রাজশাহী শহরের বর্ণালীর মোড়ে অবস্থিত মেরী স্টোপস ক্লিনিকে নিয়ে একটি ঘরে আটকে রাখা হয়। এদিকে খোজ পেয়ে গোলাম হোসেনের বড় ভাই আব্দুল মালেক সোমবার সন্ধ্যায় রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা হয়। পরে স্থানীয় মটর শ্রমিকের লোকজনের সহায়তায় মঙ্গলবার সকালে মেরি ষ্টোপস নামের একটি ক্লিনিকের একটি বদ্ধ ঘর থেকে তার ভাই গোলাম মোস্তফা, আতিয়ার এবং অভিযুক্ত ভিকু ও তার ছেলে হযরত আলীকে উদ্ধার করে মঙ্গলবার বিকাল ৩ টার দিকে গাংনীতে নিয়ে যায়। গাংনীতে ভিকু ও হযরতকে নামানোর পরপরই স্থানীয় জনতা ক্ষুব্দ হয়ে ভিকু ও হযরত আলীকে গনধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন।

এদিকে এ ঘটনার খবর পেয়ে মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, সহকারী পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান গাংনী থানায় গিয়ে সকলের কথা শুনেগাংনী থানার ওসিকে বিষয়টি নিয়ে গভীর জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। তবে গোলাম হোসেনের বড় ভাই শ্যামলী পরিবহনের চালক আব্দুল মালেকসহ স্থানীয় কয়েকজন অভিযোগ করে জানান, কিডনি বিক্রি বা শরীরের কোনো অঙ্গ কেটে নেয়ার জন্য তার ভাই সহ মোট তিন জনকে নেয়ার চেষ্টা করা হয়েছিল। তাদের মধ্যে থেকে কাশেম নামের একজন সোমবারই পালিয়ে বাড়ি ফিরেছে। কাশেমের কাছে থেকে জানানো পর সে খুজতে খুজতে রাজশাহীর বর্ণাালী মোড়ের মেরি ষ্টোপস ক্লিনিক থেকে তাদের উদ্ধার করেন। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আনোয়ার হোসেন বলেণ, কিডনী বিক্রি না অন্য কোনো কারণে তাদের রাজশাহী নিয়ে যাওয়া হয়েছিল তা বের করার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে সিরাজুল ইসলাম ভিকু ও তার ছেলের বিরুদ্ধে মানব পাচার আেইনে মামলা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান বলেন, বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে। খুব শীঘ্রই আসল ঘটনা বেরিয়ে আসবে।