টপ নিউজ

গাংনীতে পৌর মেয়র আশরাফুল ইসলামের দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন॥

By মেহেরপুর নিউজ

January 26, 2020

গাংনী প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীর পৌর মেয়র আশরাফুল ইসলামের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করেছে পৌর কাউন্সিলরবৃন্দ।

রবিবার বেলা সাড়ে ১১টার সময় গাংনী বাজার বাসষ্ট্যান্ডে পৌর কাউন্সিলর ও পৌরবাসির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে পৌর মেয়র আশরাফুল ইসলামকে একজন দূর্নীতিবাজ দাবি করে তার বিরুদ্ধে বিচার দাবি করেন আয়োজকরা।

মেয়রের দূর্নীতির বিরুদ্ধে বক্তারা বলেন, মেয়র আশরাফুল ইসলাম একের পর এক পৌরবাসির সাথে প্রতারণা শুরু করে এবং টাকার পাহাড় তৈরী করে। টাকার মালিক হয়ে পৌর মেয়র আশরাফুল ইসলামের দূর্নীতি ভয়াবহ রুপ নেয়।

মানববন্ধনে কাউন্সিলরগন মেয়রের দূর্নীতি সম্পর্কে আরো বলেন, মেয়র আশরাফুল ইসলাম পৌরবাসির কর আদায়ের নামে পৌরবাসির সাথে নিষ্ঠুর আচরণ করে থাকে। তিনি অস্বাভাবিক কর আদায় করার জন্য জনগনের সাথে অসদাচন করে চলেছেন। আর তার কর না দিলে পৌরসভার নূন্যতম সেবা থেকে পৌরবাসিকে বঞ্চিত করে রাখেন তিনি।

কাউন্সিলররা বলেন ৫শ’ টাকার পৌর কর ৫ হাজার টাকা নির্ধারণ করে সে করের টাকা পৌর তহবিলে জমা না দিয়ে মেয়র তার নিজের পকেস্থ করে থাকে। অথচ পৌর কর ৫ বছর পর পর পরিবর্তন হয়। তার মেয়াদের মধ্যেই বিভিন্ন সময় পৌর কর বৃদ্ধি করেছে একেবারেই নিজের ইচ্ছায়। এই অস্বাভাবিক করের বিরুদ্ধে কথা বলতে গেলেই মেয়র তার গুন্ডা বাহিনী দিয়ে কাউন্সিলরদেরকে লাঞ্ছিত করার পায়তারা করেন।

কাউন্সিলরগন পৌর মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, চাকুরি দেওয়ার নাম করে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ইনামুল হকের ভাইয়ের ছেলের সাথে প্রায় ৮লক্ষ টাকা নেয় এবং এখন পর্যন্ত তার চাকুরিও দেওয়া হয়নি এবং টাকাও ফেরত দেয়নি বলে অভিযোগ করেন কাউন্সিলর ইনামুল হক।

৮নং কাউন্সিলর সাহিদুল ইসলাম বলেন, মেয়র আশরাফুল ইসলাম ‘খাদিজা-আশরাফ ফাউন্ডেশন’ এর নামে প্রায় সাড়ে৩ হাজার মানুষের কার্ড করেছে। নিম্ন আয়এর মানুষের জন্য সরকার থেকে যে চাউল আসে তা মেয়র আশরাফুল ইসলাম তার নিজেস্ব বাসভবন থেকে ঐ ‘খাদিজা আশরাফ ফাউন্ডেশন’ এর কার্ডধারি সদস্যদের মাঝে বিতরণ করে থাকে। শুধুই তাই নয় একজন ভুক্তোভোগি, (বর্তমানে সাংবাদিক) তিনি তার বক্তব্যে বলেন মেয়র আশরাফুল ইসলাম ডিজিটাল পরিমাপ যন্ত্রেও ওজনে চাউল কম দিয়ে গরীব অসহায় মানুষের সাথে প্রতারণা করে আসছে।

ব্যানারে ভুমি দস্যু লেখা থাকায় এ বিষয়ে জানতে চাইলে কাউন্সিলররা বলেন মেয়র আশরাফুল ইসলাম বিভিন্ন মানুষের জমি জাল করে রেজিষ্ট্রি করেছে। তাছাড়াও মেয়র আশরাফুল ইসলাম গাংনীর হোটেল ব্যাবসায়ী দুভাই সামাদ সোবহানের নিকট থেকে পানি নিষ্কাশনের জন্য অন্যায় ভাবে ১০ থেকে ১৫ লক্ষ টাকা পকেটস্থ করেন।

পৌর কাউন্সিলর আছের উদ্দিন বলেন পৌর মেয়র আশরাফুল ইসলাম পৌর করের নামে অস্বাভাবিক আকারে অর্থ আদায় করেই ক্ষান্ত হননি। তাকে দূর্নীতিবাজ মেয়র আখ্যা দিয়ে কাউন্সিলর বলেন গাংনী পশু হাটে ঘর নির্মাণের নামে প্রায় ৬০ লক্ষ টাকা আত্মসাত করেছে। তাছাড়াও হাটবোয়ালিয়া-মালসাদহ রোডে পানি নিষ্কাশনের ড্রেন করার নামে প্রায় ৩৫ লক্ষ টাকার বিল দেখিয়ে তা সে নিজের পকেটস্থ করার মাধ্যমে আত্মসাৎ করেন।

কাউন্সিলররা বলেন, তার অনিয়মের প্রতিবাদ করতে গেলেই তার নিজেস্ব পোষা গুন্ডা বাহিনী দিয়ে প্রাণ নাশের হুমকি দেয়। তার এই সন্ত্রাসী কর্মকান্ড সহ বিভিন্ন অনিয়ম দূর্নীতি অর্থ আত্মসাৎ ও পৌরবাসিকে অযথা হয়রানির প্রতিবাদে সকল কাউন্সিলররা মানব বন্ধনে অংশ নেয় বলে বক্তব্যে তারা জানান। মানববন্ধনে ২ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান,৪নং ওয়ার্ড কাউন্সিলর আছের উদ্দিন,৫ নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আকতার,৬ নং ওয়ার্ড কাউন্সিলর নবিরুদ্দিন,৭ নং ওয়ার্ড কাউন্সিলর বদরুল আলম বুদু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সাহিদুল ইসলাম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর ইনামুল হক ও ১,২ও৩ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফিরোজা বেগম ছাড়াও স্থানীয় আরও অনেক ভুক্তোভোগি পৌর মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে বক্তব্য রাখেন।

মেয়র আশরাফুল ইসলামের অন্যায়ের প্রতিবাদে আমাদেরর্ কর্মসুচি অব্যাহত থাকবে এবং পরবর্তীতে তা ঘোষণা করা হবে।