টপ নিউজ

গাংনীতে বর্তমানে দালাল ছাড়াই জনগণ পুলিশের সহায়তা পাচ্ছে- এম এ খালেক

By মেহেরপুর নিউজ

October 31, 2020

তোফায়েল হোসেন, গাংনী প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীতে বর্তমানে দালাল ছাড়াই জনগণ সহযোগিতা পাচ্ছে গাংনী থানা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমন মন্তব্য করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

তিনি বলেন গাংনী থানা অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান ও ইন্সপেক্টর (তদন্ত) সাজেদুর রহমানের দিকনির্দেশনা, অক্লান্ত পরিশ্রম এবং অদূরদর্শিতায় ক্লু বিহীন একাধিক হত্যাকাণ্ডের অপরাধীদের শনাক্ত করে আদালতে সোপর্দ ও সাধারণ জনগণকে হয়রানি না করে জনগণের কাছে পুলিশ সম্পর্কে ধারণাটাই বদলে দিয়েছে। তিনি আরো বলেন পুলিশ ও জনগণের সম্পর্ক সুদৃঢ় করতেই সরকার কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম চালু করেছে। অপরাধ প্রবণতা ও মাদক রোধে এই কমিউনিটি ও বিট পুলিশং অগ্রণী ভূমিকা রাখবে। সমাজের প্রত্যেককে কমিউনিটি ও পুলিশিংয়ের সদস্যদের কাজে সহযোগিতা করতে হবে। আজ শনিবার বিকেল সাড়ে ৪ টার সময় গাংনী থানা চত্বরে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এবারের প্রতিপাদ্য বিষয় “মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশ সর্বত্র”।

ইন্সপেক্টর (তদন্ত) সাজেদুর রহমানের সঞ্চালনায় অফিসার ইনচার্জ (ওসি) ওবাইদুর রহমান এর সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং ডে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, বামন্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট কে এম শফিকুল আলম, সাবেক ছাত্রনেতা ইসমাইল হোসেন, গাংনী প্রেসক্লাবের সভাপতি রমজান আলী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।

মাদক নির্মুল করতে হবে। এজন্য পুলিশের পাশাপাশি সাধারন মানুষকেও এগিয়ে আসতে হবে। যোগ্য সন্তান তৈরী করতে হলে মাদক থেকে দুরে রাখতে হবে। সন্তানদের প্রতি অভিভাবকদের খেয়াল রাখতে হবে। সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, জেলা পরিষদ সদস্য মজিরুল ইসলাম, সাবেক তেতুলবাড়ি ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা পচুসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।