জাতীয় ও আন্তর্জাতিক

গাংনীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

By Enayet Akram

May 31, 2020

গাংনী প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় মেহেরপুরের গাংনী উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়।

এবছর দিবসটির প্রতিপাদ্য ছিল ” তামাক কোম্পানির কূটচাল রুখে দাও, তামাক ও নিকোটিন থেকে তরুণদের বাঁচাও” সভায় আরো বক্তব্য রাখেন

দিবসটি পালন উপলক্ষে আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বক্তব্য রাখেন ডাঃ আদিলা আজহার আরশি, উপজেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সদস্য ও স্যানিটারি ইন্সপেক্টর মশিউর রহমান,সমাজসেবা কর্মকর্তা তৌফিকুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিন, সাংবাদিক তৌহিদ উদ-দৌলা রেজা, আমিরুল ইসলাম অল্ডাম, কৃষি কর্মকর্তা কে এম শাহাবুদ্দিন। সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন, গাংনী থানা পুলিশের এস আই সিয়াব আলী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার ইছাহক আলী প্রমুখ।

আলোচনা সভাটি পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডাঃ রিয়াজুল আলম।