আইন-আদালত

গাংনীতে ভেজাল পণ্য বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

January 18, 2022

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার পশ্চিম মালসাদহ গ্রামে ভেজাল পণ্য বিক্রি ও গুদামজাত করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে আসাদুল হক নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণ ভেজাল পণ্য জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে পশ্চিম মালসাদহ গ্রামের জােড়া ব্রিজ সংলগ্ন এবি কেমিক্যাল কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মেহেরপুর জেলা প্রশাসনরে সহকারী কমিশনার আমিনা মাশতুরা। এসময় মেহেরপুর জেলা ডিবির ওসি জুলফিকার আলী,ডিবির এসআই অজয় কুমার কুন্ডু, এস আই সুলতান মাহমুদ,এএসআই আহসান হাবিব উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায় গাংনী উপজেলার গােপালনগর গ্রামের ফজলুল হকের ছেলে আসাদুল হক পশ্চিম মালসাদহ গ্রামে তার এবি কেমিক্যাল কারখানার মাধ্যমে হারপিক,ওয়াশিং পাউডারসহ বিভিন্ন প্রকার ভেজাল পণ্য বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে তার কারখানায় (প্রতিষ্ঠানে) অভিযান চালিয়ে ভেজাল পণ্য জব্দ করা হয়। এসময় সে নিজের দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র আরাে জানায়,আসাদুল ইসলাম এসব ভেজাল পণ্য উৎপাদনের মাধ্যমে কর্মচারি দিয়ে গ্রামাঞ্চলে বিক্রি করে আসছিল। এসব পণ্য ক্রয় করে ক্রেতা-সাধারণ প্রতারিত হচ্ছিল।