আইন-আদালত

গাংনীতে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন ইটভাটা মালিককে জরিমানা

By মেহেরপুর নিউজ

March 17, 2023

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার বিভিন্ন ইটভাটায় ব্যবহৃত মাটি বহনকারি গাড়ি দ্বারা মাটি ফেলে সড়কে বিঘ্ন ঘটাচ্ছে। এমন অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েকটি ইটভাটা মালিককে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে সড়ক থেকে কাঁদা অপসারণ ও চলাচলে উপযােগি নির্দেশনা দেয়া হয়েছে।

শুক্রবার গাংনী-ধানখােলা সড়কের পাশে অবস্থিত কয়েকটি ইটভাটার মালিকসহ অন্যান্য এলাকার আরাে কয়েকটি ইটভাটা মালিক জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাদির হােসেন শামীম। এসময় গাংনী থানা পুলিশের একটিদল সেখানে উপস্থিত ছিল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,গাংনী উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত ইটভাটা মালিকেরা তাদের গাড়ি দ্বারা সড়ক দিয়ে মাটি বহন করে ইটভাটায় নিচ্ছে। ফলে সড়কে কাঁদা সৃষ্টি হচ্ছে। এমনকি চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। শুক্রবার এমন চিত্রের সত্যতা পাওয়া যায়। এসময় ইটভাটার মালিকরা সড়কে বিঘ্ন ঘটনাের বিষয়টি স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। জনগণের ভোগান্তি লাঘবে উপজেলা প্রশাসনের এ কার্যক্রম অব্যাহত থাকবে।