আইন-আদালত

গাংনীতে ভ্রাম্যমাণ আদালতে দুই মাদক কারবারীর কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

January 17, 2024

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে গাঁজা বিক্রি ও সেবনের দায়ে মানিক ও আলমগীর নামে দুই মাদক কারবারীকে কারাদণ্ড ও অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম।

মঙ্গলবার  দিবাগত রাত পৌনে ৮ টার দিকে গাংনী উপজেলার আড়পাড়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তিনশত গ্রাম গাঁজা ও সেবনের সরঞ্জামসহ তাদেরকে আটক করে এ দন্ড দেয়া হয়।

আটককৃতরা হলো-মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের আড়পাড়া গ্রামের ফরাজি পাড়ার জয়নাল আবেদীনের ছেলে মানিক (৩৫) এবং একই গ্রামের পূর্বপাড়ার বনি ইসরাইলের ছেলে আলমগীর হোসেন (২৬)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম আজ বুধবার (১৭ জানুয়ারী) সকালে এক বিজ্ঞপ্তি মারফত এ তথ্য নিশ্চিত করেছেন। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আড়পাড়া বাজার এলাকায় কয়েকজন ব্যক্তি মাদক বিক্রি ও সেবন করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৬ জানুয়ারী) দিবাগত রাত পৌনে ৮ টার দিকে আড়পাড়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তিনশত গ্রাম গাঁজাসহ মানিক ও আলমগীর নামে দুই ব্যক্তিকে আটক কা হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) ধারায় মানিককে এক বছরের জেল ও ৫০০ টাকা জরিমানা এবং আলমগীরকে ছয় মাসের জেল ও ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় মাদক কারবারীদের নিকট থেকে মাদক কাজে ব্যবহারের দুইটা কাঁচি, গাঁজা সেবনের মাটির তৈরি দুইটা কলকি এবং দুইটি সাদা পলিথিন পেপারে মোড়ানো তিনশত গ্রাম গাঁজা ও একটি গ্যাস লাইট উদ্ধার করে জনসম্মুখে আগুন ধরিয়ে বিনষ্ট করা হয়।

গাংনী থানা পুলিশের একটিদল ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণের নিমিত্তে গাংনী থানা পুলিশের মাধ্যমে বুধবার (১৭ জানুয়ারী) দুপুরে মেহেরপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।