টপ নিউজ

গাংনীতে মন্দির উন্নয়নের টাকা আত্মসাত

By মেহেরপুর নিউজ

August 31, 2019

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর গ্রামের দাসপাড়ায় মন্দির উন্নয়নের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মন্দির কমিটির সভাপতি সুসান্ত দাস এর বিরুদ্ধে।

এ অভিযোগে তাকে সভাপতির পদ থেকে বাদ দেয় মন্দির কমিটির সদস্যরা। জানাযায়, গত জুন মাসে রাইপুর মন্দির উন্নয়নের জন্য একটন চাউল বরাদ্দ দেয় সরকার।

ঐ চাউলের টাকা উত্তোলন করে কমিটির সভাপতি সুসান্ত আত্মসাত করে। আগষ্ট মাসের মাঝামঝি সময় কমিটির লোকজন বিষয়টি জানতে পারলে এ টাকার বিষয়ে সুসান্ত দাসের সাথে জানতে চাই। সুসান্ত দাস বরাদ্দের টাকার কথা তাদের কাছে স্বীকার করে এবং তা কীর্ত্তণ গানের জন্য রাখা আছে বলে তাদের জানায়।

পরে যখন কীর্ত্তণ গান এর আয়োজন করতে ব্যার্থ হয় তখন মন্দির কমিটির লোকজন তাকে কমিটির সভাপতি থেকে বাদ দিয়ে নতুন একজনকে সভাপতি নির্বাচিত করে। নবনির্বাচিত সভাপতি শ্রী নীল কুমার এ বিষয়ে জানান, বিগত সভাপতি সুসান্ত মন্দির উন্নয়নের টাকা নিয়ে আত্মসাত করলে তা আমরা জানতে পারি। এ কারণে তাকে মন্দিরের স্বার্থের মন্দির কমিটির লোকজন সভাপতি পদ থেকে বাদ দিয়ে আমাকে সভাপতির দ্বায়িত্ব দেয়।

তবে তাকে টাকা ফেরত দেওয়ার কথা বলা হলে তিনি বলেন একটন চাউলের জন্য ১৬ হাজার টাকা পেয়েছি। এখন  ৫ হাজার টাকা দিয়ে দুর্গা পুজার সময় বাকি ১০ হাজার টাকা দেবে বলে জানিয়েছে।

এবিষয়ে  মন্দির কমিটির সাবেক সভাপতি সুসান্ত দাস ঘটনা স্বীকার করে বলেন, মন্দির উন্নয়নের জন্য সরকার কিছু টাকা বরাদ্দ দিয়েছিল এটা ঠিক। তবে টাকা আমার কাছে রাখা আছে সামনে দুর্গা পুজায় আমি দিয়ে দেব।  তিনি আরো  বলেন,  আমরা গরিব মানুষ সব সময় আমার টাকা থাকেনা তাই সে টাকা আমি খরচ করে ফেলেছি যে কারণে এখন টাকা দেওয়া আমার পক্ষে সম্ভব না।