বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে মহান বিজয় দিবস পালিত

By মেহেরপুর নিউজ

December 16, 2022

 সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনীতে যথাযােগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গাংনী উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামীলীগ, কৃষক লীগ,গাংনী পৌরসভাসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে।

দিবসের শুরুতে উপজেলা প্রশাসনের উদ্যােগে ২১ বার তােপধ্বনি ও উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এতে নেতৃত্ব প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। এসময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও দিবসের প্রথম প্রহরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,রাজনৈতিক,সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। সকাল ৯টার দিকে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে প্রশাসন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী।

সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযােদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। উপজেলা সমবায় কর্মকর্তা মাহবুবুল হক মুন্টুর পরিচালনায়- অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযােদ্ধা মকবুল হােসেন, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক।

বিকেলে গাংনী হাইস্কুল ফুটবল মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযােদ্ধাদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযােগিতা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে গাংনী উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ অন্যান্য সংগঠন স্ব-স্ব প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন করে।