টপ নিউজ

গাংনীতে মাইক্রোবাস চালক সমিতি’র পক্ষ থেকে পৌর মেয়র আশরাফুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা

By মেহেরপুর নিউজ

September 22, 2020

 তোফায়েল হোসেন ,গাংনী প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীতে মাইক্রোবাস চালক সমিতি’র পক্ষ থেকে পৌর মেয়র আশরাফুল ইসলামকে ফুলেল শুভচ্ছা দেয়া হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে টার দিকে মাইক্রোবাস চালক সমিতির পক্ষ থেকে এর শুভেচ্ছা দেয়া হয়।

এ অনুষ্ঠানে মাইক্রোবাস সমিতির সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আশরাফুল ইসলাম।

প্রধান অতিথি পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, শ্রমিকদের দুঃখ দেখলে আমার প্রাণ কাঁদে। আমিও একজন শ্রমিক। যখন যেখানে শ্রমিক ভাইদের বিপদের কথা শুনতে পাই তখনই তাদের পাশে দাঁড়াবার চেষ্টা করি। সকলে মিলে কাজ করলে গাংনী হবে বাংলাদেশের মডেল পৌরসভা। এ পৌর সভাকে তিলোত্তমা পৌরসভা হিসেবে গোড়ে তোলার প্রতিশ্রুতি দেন তিনি। দিয়ে নির্বাচিত হয়েছিলাম। পৌর সভাকে তিলোত্তমা পৌরসভায় পরিণত করতে যা যা করনীয় তার চলমান রয়েছে বলেও জানান তিনি। আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে তিনি বলেন, কতটুকু কাজ করেছি তা জনগনই বিচার বিশ্লেষন করবেন।

এছাড়াও পৌর এলাকার পানি নিষ্কাশন ব্যাবস্থা করা হয়েছে। ওয়াটার প্যান্ট স্থাপনের জন্য ৫৫ কোটি টাকার কাজ কয়েকদিনের মধ্যেই শুরু হবে। স্থান নির্বাচন ও কাজের ওয়ার্ক অর্ডার হয়েছে এ কাজ করার জন্য ইতোমধ্যেই একটি প্রকৌশলী টিম তাদের কাজ শুরু করেছেন। এছাড়াও বাংলাদেশের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যাক্তিগত তহবিল থেকে ২৫ কোটি টাকার বরাদ্দ পাওয়া গেছে। সে টাকার কাজ শুরুর পরিকল্পনা করা হবে। গাংনীতে একটি বঙ্গবন্ধু সুপার মার্কেট নির্মাণ করা হবে।

যে সুপার মার্কেটের দ্বিতীয় তলায় আমার শ্রমিক ভাইদের জন্য একটি অফিস বরাদ্দ দেয়া হবে। গাংনীর বিভিন্ন সড়ক উন্নয়ন করা হয়েছে। অনেক সড়ক দখল বাজদের কাছ থেকে দখল মুক্ত করে এইচ বিবি করার কাজ চলমান রয়েছে। গাংনী পৌরসভার পুরো এলাকা সড়কবাতি স্থাপন করা হয়েছে। করোনা পরিস্থিতিতে গাংনীর অনেক বিত্তবান মানুষ গর্তে ঢুকে পড়েছিল।

গর্ত থেকে মুখ বের করে শুধু দেখেছেন শ্রমিক ভাইদের দুর্দশা। কেউ ফিরে দেখেনি। আমি প্রতিটি শ্রমিক ভাইদের বাড়ি বাড়ি গিয়ে রাতের আঁধারে খোজ নিয়ে খাবার সরবরাহ করেছি। বক্তব্যের শেষাংশে তিনি মাইক্রোবাস শ্রমিক সমিতির অফিস কক্ষের টিনের চালা মেরামত করার জন্য নগদ ২০ হাজার টাকা প্রধানের প্রতিশ্রুতি দেন।

এ সময় মটর শ্রমিক ইউনিয়নের গাংনী উপজেলা শাখার সভাপতি জমির উদ্দিন, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ। কার্যকরি সভাপতি এনামুল হক, লাইন সম্পাদক ঠান্ডু মালিথা ও মাইক্রোবাস চালক সমিতির সাধারণ সম্পাদক রনি, ওস্তাদ আকালি হোসেনসহ মাইক্রোবাস চালক সমিতির সকল সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।