বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে মানবপাঁচার মামলার পলাতক আসামি গ্রেফতার

By মেহেরপুর নিউজ

March 14, 2024

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে র‌্যাবের অভিযানে আমিরুল ইসলাম (৪২) নামের এক পলাতক আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আমিরুল জেলার গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের মৃত রঞ্জিত মন্ডলের ছেলে।

মানব পাঁচার মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে উপজেলার সাহারবাটী চারচারা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১২ এর মেহেরপুরের গাংনীস্থ ক্যাম্পের কমান্ডার ও সহকারি পুলিশ মনিরুজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটিদল তাকে গ্রেফতার করে।

গাংনীস্থ র‌্যাব সূত্র জানায়,গ্রেফতারকৃত আমিরুল ইসলামসহ একটি চক্র লোকজনদের বিদেশে পাঠানোর কথা বলে মুক্তিপণ দাবি করত এবং এলাকার বিভিন্ন পর্যায়ের ১৪০-১৫০ জন ছেলের অবিভাবকদের নিকট থেকে ৪,৮০,০০০/- টাকা হতে ৫,০০,০০০/- টাকা নিয়ে ভাল কাজ দিবে বলে মালয়েশিয়ায় পাঠানোর প্রতিশ্রুতি দেয়। মালয়েশিয়ায় নেয়ার পর তাদের কাজ না দিয়ে মুক্তিপণ দাবি করতাে আমিরুলসহ তার সাথে আরাে কয়েকজন। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের সদস্যরা আমিরুল ইসলামসহ আরাে কয়েকজনের নামে গত ২৮ ফেব্রুয়ারি গাংনী থানায় মানবপাঁচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬/৭/৮/৯ ধারায় মামলা করেন। মামলা নং-৩২।মামলার পলাতক এজাহার নামীয় ৪নং আসামী আমিরুল ইসলামকে গােপন সংবাদের ভিত্তিতে সাহারবাটী চারচারা বাজারে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

ক্যাম্প কমান্ডার ও সহকারি পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ পদক্ষেপ গ্রহণের নিমিত্তে গাংনী থানায় হস্তান্তর করা হয়েছে।