বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে যাত্রাশিল্পী উন্নয়ন পরিষদ গঠিত

By মেহেরপুর নিউজ

April 25, 2023

 সাহাজুল সাজু :

বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের মেহেরপুরের গাংনী উপজেলা শাখার কার্যকরী কমিটি গঠন সম্পন্ন হয়েছে। বিলুপ্ত প্রায় সুস্থ বিনোদনের মাধ্যম ঐতিহ্যবাহী গ্রামীণ সংস্কৃতির শেকড় দর্শক নন্দিত যাত্রাশিল্পকে ফিরিয়ে আনার প্রত্যয়ে গাংনীতে গঠন করা হয়েছে কার্যকরী কমিটি।

রবিবার সকাল ১১ টার সময় গাংনীর ঐতিহ্যবাহী নাট্যক্লাব ‘সীমান্ত অপেরা’র নিজস্ব কার্যালয়ে ত্রি-বার্ষিক কর্মী সম্মেলনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে ৩৫ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠিত হয়েছে। সীমান্ত অপেরা’র পরিচালক ও প্রযোজক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। ব্যাপক আলোচনা শেষে নাট্যশিল্পী আলী আজগরকে সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডামকে সাধারণ সম্পাদক মনোনীত করে কার্যকরী নির্বাহী কমিটি গঠন করা হয়।

উপজেলা কমিটির উপদেষ্টা মন্ডলীতে রয়েছেন- বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সর্বজন শ্রদ্ধেয় সিরাজুল ইসলাম ,কমরেড আব্দুল মাবুদ, আবুল কাশেমসহ যাত্রাশিল্প সংস্কৃতির সাথে জড়িত ব্যক্তিবর্গ। একই ভাবে গাংনী পৌর কমিটিও গঠন করা হয়।যাত্রাশিল্প সংগঠক মো. কুতুব উদ্দীনকে সভাপতি ও নাট্যশিল্পী আকবর আলীকে সাধারণ সম্পাদক মনোনীত করে ২৫ সদস্য বিশিষ্ট পৌর কার্যকরী কমিটি গঠন করা হয়। গাংনী পৌর কমিটির উপদেষ্টা মন্ডলীতে রয়েছেন-সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডাম, আজিজুল হক রানুসহ সংস্কৃতিমনা ব্যক্তিবর্গ। কর্মী সম্মেলনে গাংনী উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত যাত্রাশিল্পী ও মেহেরপুর জেলা পর্যায়ের বিশিষ্ট নাট্যশিল্পীবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে নতুন দুই কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।