রাজনীতি

গাংনীতে যুবলীগ নেতার কান্ড !

By মেহেরপুর নিউজ

March 05, 2016

মেহেরপুর নিউজ,০৫ মার্চ: নবীণ বরণ অনুষ্ঠানে বক্তব্য দিতে না দেয়ার জের ধরে বিদ্যালয়ের অফিস ভাংচুর করেছে আব্দুল আলিহিম নামের এক যুবলীগ নেতা ও তার লোকজন। এ ঘটনায় ছাত্ররা তাকে একটি কক্ষে আটকে রাখে এবং তার ব্যবহৃত মোটর সাইকেলটি পুড়িয়ে দেয়। সংবাদ পেয়ে স্থানীয় ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে পৌছে আলিহিমকে আটক করে। শনিবার সকালে মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত আলিহিম ওই বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য এবং উপজেলার কাজীপুর ইউনিয়ন যুবলীগ কাউন্সিলে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করে পরাজিত হন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার বিদ্যালয়ের নবীণ বরণ অনুষ্ঠানে বক্তব্য না দিতে দেয়ায় আলিহিম সঞ্চালকের হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেন । এ সময় অনুষ্ঠানে বিশৃক্সখলার সৃষ্টি হলে বাধ্য হয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা অনুষ্ঠানটি বন্ধ করে দেন। এরই জের ধরে আব্দুল আলিহিম ও তার লোকজন শনিবার সকালে বিদ্যালয়ে ঢুকে অফিস ভাংচুর করে শিক্ষকদেরকে লাঞ্ছিত করে। ছাত্ররা বিষয়টি জানতে পেরে আব্দুল আলাইহিমের ব্যবহৃত মোটর সাইকেলটি পুড়িয়ে দেয় ও তাকে একটি কক্ষে  আটকে রাখে।  স্থানীয় ভবানীপুর ক্যাম্প পুলিশকে খবর দিলে তারা এসে আব্দুল আলাইহিমকে আটক করে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন বলেন, যুবলীগ নেতা আলিহিমকে আটক করা হয়েছে। সেই সাথে বিদ্যালয়ের শৃক্সখলা ফিরিয়ে আনতে পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরো বলেন, আলিহিম এলাকার ত্রাস ও ভূমি দস্যু নামে পরিচিত। তার বিরুদ্ধে এলাকায় ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় সহ নানা অভিযোগ রয়েছে এবং নারী নির্যাতনের মামলা রয়েছে।

এ ব্যাপারে গাংনী উপজেলার যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন বলেন, আলিহিম যুবলীগের সক্রীয় কর্মী। তবে তার কোন পদ পদবী নেই। সে ব্যক্তিগত অপরাধ করলে তার দায় দল বহন করবে না।