বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটা জমে উঠেছে

By মেহেরপুর নিউজ

April 30, 2022

 সাহাজুল সাজু :

আর মাত্র কয়েকদিন পর মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মেহেরপুরের গাংনীতে নতুন পােশাক পরাটা যেনাে নতুন কিছু নয়। তারই ধারাবাহিকতায় এবারেও নতুন পােশাক কেনা শেষের দিকে।

গাংনী উপজেলা শহর,বামন্দী,কাজীপুর,বাঁশবাড়িয়া,বাওট,গাঁড়াডােব,ধানখােলা,হাড়িয়াদহ,রাইপুর,হেমায়েতপুর,মহাম্মদপুর,আকু্বপুর,তেঁতুলবাড়ীয়া, সাহারবাটী,নওয়াপাড়া,গাঁড়াবাড়ীয়া,কাথুলী,ধর্মচাকী,রামনগর,ভবানীপুরসহ উপজেলার ছােট-বড় সব বাজারের মার্কেটগুলােতে এখন ঈদের কেনাকাটা জমে উঠেছে। প্রথম দিকে ঈদের কেনাকাটাতে মানুষ তেমন ব্যস্ত না থাকলেও শেষ মুহুর্তে অ‌নে‌কেই এখন ঈ‌দের কেনাকাটায় ব‌্যস্ত হয়েছে পড়েছে।

পােশাকের চমক লাগানাে নামকরণ করার কারণে ওই সব পােশাকের প্রতি আকৃষ্ট হচ্ছে ক্রেতা-সাধারণ। এবারে পােশাকের মার্কেটগুলােতে পুরুষ ক্রেতার চেয়ে নারী ক্রেতাদের ভীড় লক্ষে করা গেছে। বিক্রেতারা জানান, এবারের ঈদের বাজারে যে পোশাকটির বেশি চাহিদা রয়েছে। সেটি হচ্ছে কাঁচা বাদাম আর পুষ্পা। বিক্রি হচ্ছে ৫ হাজার থেকে ১০ হাজার টাকায়। তাছাড়া বিভিন্ন বয়সী নারীদেরও পছন্দের তালিকায় রয়েছে সালোয়ার কামিজ। শেষ মূহুর্তে পােশাক বিক্রি যেমন বাড়ছে। সে সুযােগ ব্যবসায়ীরাও চড়া মূল্য পােশাক বিক্রয় করছে।