এক ঝলক

গাংনীতে সবজির দাম দফায় দফায় বৃদ্ধি; ক্রেতাদের ক্ষোভ

By মেহেরপুর নিউজ

October 27, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীতে এক সপ্তাহের ব্যবধানে কোন কোন সবজির দাম ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। বার বার এ ভাবে সবজির দাম বেড়ে যাওয়ায় বিরক্তি প্রকাশসহ সঠিক সরকারি তদারকি না থাকার কারণকে দায়ী করছেন ক্রেতাসকল। তবে বিক্রেতারা নির্বিকার। তারা ক্রেতাদের এ বক্তব্য মানতে নারাজ।

তারা বলছেন মোকামে দাম বেশী দিয়ে সবজি কিনতে হচ্ছে তাই খুচরা বাজারে এর প্রভাব পড়ছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে গাংনী বাজারের বিভিন্ন পাইকারী ও খুচরা ব্যবসায়ীর সাথে কথা বলে জানা গেছে, গত সপ্তাহের তুলনায় বেশ কয়েকটি সবজির দাম উল্লেখ যোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। প্রতি কেজি কাঁচামরিচ ৪০ টাকা, রসুন ২০ টাকা, করলা ১০ টাকা, ঢেঁড়স ১০ টাকা, পটল ১০ টাকা, মুলা ১০ টাকা, ফুলকপি ১০ টাকা, পুঁই শাক ১০ টাকা, কলমি শাক ১০ টাকা হারে দাম বেড়েছে। অন্যান্য সবজির দাম স্থিতিশীল রয়েছে।

বাড়তি দাম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। গাংনী বাজারে মহিলা ক্রেতা ফাতেমা খাতুন বলেন, তিনি সবসময় নিজে হাতেই বাজারে কেনাকাটা করেন তবে তিনি অভিযোগ করে বলেন, বিক্রেতারা তাদের ইচ্ছামত সবজির দাম বৃদ্ধি করে চলেছে সেটা দেখার যেন কেউ নেই।

এ অভিযোগ অস্বীকার করে গাংনী বাজারের পাইকারী ব্যবসায়ী মেহেদী বলেন, পাইকারী আড়ৎ থেকে বেশী দামে সবজি কিনতে হচ্ছে তাই এর প্রভাব পড়ছে খুচরা ব্যবসায়ী ও ক্রেতাদের উপর একই কথা জানালেন পাইকারী ব্যবসায়ী খাইরুল ইসলাম। তবে গাংনী কাঁচা আড়ৎ ব্যবসায়ী সাহাজুল ইসলাম বলেন, মোকামে বেশী দামে সবজি কিনতে হচ্ছে সে কারণে এর প্রভাব খুচরা বাজারে পড়ছে।

তবে তিনি আগামী এক সপ্তাহের মধ্যে সবজীর দাম ক্রেতাদের নাগালের মধ্যে আসবে এমনটি আশাবাদ ব্যক্ত করেন। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে নিয়মিত মনিটরিং আরও জোরদার করা হবে।