বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে ৩২০ বস্তা ক্যাটল ফিড জব্দ : কারখানা সিলগালা

By মেহেরপুর নিউজ

May 17, 2022

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুর গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের ইকুড়ি গ্রামে এইচবি ক্যাটল ফিড মিলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বিভিন্ন কোম্পানীর ৩২০ বস্তা ক্যাটল ফিড জব্দ করা হয়। একই সাথে কারখানাটি সীলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে অভিযান টের পেয়ে পালিয়ে গেছে কারখানার মালিক হযরত আলী।

গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল এ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ সূত্রে জানা যায়, এইচ বি ক্যাটল ফিড মিলে অবৈধভাবে পোলট্রি খাবার প্রস্তুত করা হচ্ছে। এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। কারখানায় গিয়ে দেখা যায় সেখানে ক্যাটল ফিড তৈরী হচ্ছে। এর মধ্যে বিভিন্ন কোম্পানীর বস্তা রয়েছে। এই খাবার তৈরী এবং কারখানা স্থাপনের বিষয়ে আইনগত বৈধতা দেখতে চাই ভ্রাম্যমাণ আদালত। কারখানায় কর্মরত যারা ছিলেন তারা মালিকের দোহাই দেন। মালিক উপস্থিত না থাকায় তারা কাগজপত্র দেখাতে পারছেন না বলে দাবি করেন।

এদিকে অভিযানের কিছুক্ষণ আগেই কারখানা থেকে মালিক হযরত আলী পালিয়ে যায়। অভিযানের খবর সে আগেই পেয়েছিল বলে ধারণা করছেন অভিযান দলের সাথে থাকা কয়েকজন।

অভিযান সূত্রে জানা গেছে, একই কারখানায় বিভিন্ন কোম্পানীর ফিড পাওয়া যায়। যা সম্পুর্ণ আইন পরিপন্থি। বিধায় ৩২০ বস্তা ক্যাটল ফিড জব্দ করা হয়। এ সময় কারখানাটি সীলগালা করা হয়েছে। কারাখানা মালিককে তলব করা হয়েছে সহকারি কমিশনারের কার্যালয়ে। অভিযানের সহযোগিতা করেন গাংনী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আলাউদ্দীন ও গাংনী থানা পুলিশের একটিদল।