টপ নিউজ

গাংনীতে ৫০ হাজার টাকা চাঁদার দাবীতে শ্রমিকদের উপর হামলা, ১০ শ্রমিক আহত

By মেহেরপুর নিউজ

June 16, 2019

গাংনী অফিস, ১৬ জুন: মেহেরপুরের গাংনী উপজেলার রামনগর গ্রামে ৫০ হাজার টাকা চাঁদার দাবীতে অতি দরীদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী(ইজিপিপি)’র শ্রমিকদের উপর হামলা চালিয়েছে স্থানীয় কয়েকজন যুবক।

রবিবার সকালে ওই যুবকদের হামলায় অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর শ্রমিক সর্দার কামরুল ইসলামকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এব্যাপারে শ্রমিকদের পক্ষ থেকে স্থানীয় বামন্দী ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করা হলেও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিষয়টি মিমাংসার জন্য ইউনিয়ন পরিষদে বসতে চেয়েছেন।

জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের নিয়োগকৃত অতি দরীদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী(ইজিপিপি)’র ২০ জন শ্রমিক রামনগর মুকুলের বাড়ির পাশে রাস্তায় মাটি ভরাট করতে গেলে স্থানীয় তেজআলীর ছেলে শরিফুল ইসলামের নেতৃত্বে ৭/৮ জন যুবক শ্রমিকদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। এ দাবী পরিশোধে অপারগতা প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে ওই যুবকেরা শ্রমিকদের উপর হামলা চালায়। এতে শ্রমিক সর্দার কামরুল ইসলামসহ অন্তত ১০ শ্রমিক আহত হয়। এদের মধ্যে গুরুতর অবস্থায় কামরুল ইসলামকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনার পরপরই বিষয়টি স্থানীয় মেম্বর হাবেল উদ্দীনকে জানানো হলে তিনি ঘটনাস্থলে আসেন ও কারণ জানতে চাইলে যুবকরা স্থান ত্যাগ করে। শ্রমিকরা বিষয়টি জানানোর জন্য গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরে আসেন। কিন্ত উপজেলা নির্বাহী অফিসারকে না পেয়ে শ্রমিকরা শেষ পর্যন্ত বামন্দি পুলিশ ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করলে পুলিশের একটি টীম ঘটনাস্থল পরিদর্শন করেন ও ঘটনার সত্যতা পান। এদিকে ঘটনাটি জানতে পেরে বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম কোন অভিযোগ না করার পরামর্শ দেন শ্রমিকদের। সেই সাথে ওই যুবকদের সাথে বিষয়টি নিয়ে সালিশ বৈঠকে বসার সিদ্ধান্ত নেন।

বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, তিনি বিষয়টি মোবাইল ফোনে শুনেছেন এবং ঘটনাটি যাতে সুষ্ঠু সমাধান হয় তার জন্য ইউপি কমপ্লেক্সে বসার জন্য শ্রমিক ও ওই যুবকদেরকে আহবান করেছেন। গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জণ চক্রবর্তী জানান, বিষয়টি সমাধানের জন্য স্থানীয় বামন্দী ইউপি চেয়ারম্যানকে দ্বায়িত্ব দেয়া হয়েছে।