আইন-আদালত

গাংনীতে ৫ ব্যবসায়ী এবং সরকারি আইন না মানায় কয়েক ব্যক্তির জরিমানা

By মেহেরপুর নিউজ

April 02, 2020

তোফায়েল হোসেন, গাংনী প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনীর বিভিন্ন গ্রামে পৃথক অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা এবং সরকারি আইন না মানায় কয়েক ব্যক্তিকে ৩ শ টাকাসহ সর্বমোট ২০ হাজার ৩ শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বূধবার বিকালে সরকারি নিয়ম লংঘন করে দোকান খোলার জন্য উপজেলার বামুন্দি বাজারের মোখলেসুর রহমানের ছেলে তারিকুর রহমানকে ১০ হাজার, হাড়াভাঙ্গা বাজারের মোবারক হোসেনের ছেলে আজমাইন হোসেনকে ২ হাজার, মতিয়ার রহমানের ছেলে মিজানুরকে ৫ হাজার, কালাচাঁদের ছেলে বকুলকে ১ হাজার ও সাহেবনগর বাজারের আব্দুল মতিনের ছেলে সুমনকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। এ সময় গাংনী থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

অপরদিকে সরকারি আইন না মানায় কয়েক ব্যক্তিকে ৩ শ টাকা জরিমানা করেছে অপর একটি ভ্রাম্যমান আদালত। উপজেলার পুরাতন মটর এলাকায় মুখে মাস্ক না থাকা এবং একই মোটর সাইকেলে তিনজন চড়ার কারণে ২ শ এবং সরকারি আইন না মেনে জনজমায়েত সৃষ্টি করায় বাওট বাজারের কয়েক ব্যক্তিকে ১ শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ’মি) ইয়ানুর রহমান। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন গাংনী থানা পুলিশের একটি বিশেষ টিম।