করোনাভাইরাস

গাংনীতে ৫ ব্যবসায়ী ও ৩ প্রবাসীর ভ্রাম্যমান আদালতে জরিমানা

By মেহেরপুর নিউজ

March 31, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীর বিভিন্ন গ্রামে পৃথক অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীকে ১২ হাজার ২ শ টাকা এবং হোম কোয়ারেন্টাইন আইন না মানায় ৩ প্রবাসীকে ৩ হাজার টাকাসহ সর্বমোট ১৫ হাজার ২ শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে সরকারি নিয়ম লংঘন করে দোকান খোলার জন্য গাংনী হাসপাতাল বাজারের পাপিয়া স্টোরের সত্ত¡াধিকারী আমিনুল ইসলামকে ২ হাজার টাকা, গাঁড়াডোব কাসারী বাজারের গার্মেন্টস ব্যবসায়ী ফিরোজ আহম্মেদকে ৫ হাজার টাকা, একই বাজারের মানিক ডেকোরেটরের তত্ত্বাবধায়ক রাকিবুল ইসলামকে ১ শ টাকা, বাওট বাজারের চা ব্যবসায়ী রাজিব হোসেনকে ১ শ টাকা এবং একই বাজারের ইলেকট্রিক ও ভ্যারাইটিজ ব্যবসায়ী শাহিনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। এ সময় গাংনী থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন। অপরদিকে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ৩ প্রবাসীকে ৩ হাজার টাকা জরিমানা করেছে অপর একটি ভ্রাম্যমান আদালত।

হোম কোয়ারেন্টাইন আইন না মানায় হিজলবাড়ীয়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী নুরুল ইসলামের ছেলে মাসুদ রানাকে ১ হাজার টাকা, একই গ্রামের জিল্লুর রহমানের ছেলে সরোয়ারকে ১ হাজার টাকা এবং পশ্চিম মালসাদহ গ্রামের সৌদী প্রবাসী রফিকুল ইসলামের ছেলে নাজমুলকে ১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন সেনাবাহিনী ক্যাপ্টেন রাকিব, ক্যাপ্টেন আসাদ ও অন্যান্য সদস্যরা এবং গাংনী থানা ওসি (তদন্ত) সাজেদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।