আইন-আদালত

গাংনীতে ৬৮ টি অবৈধ বিদ্যুৎ সংযোগ।। ৮টি সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা আদায়

By মেহেরপুর নিউজ

August 29, 2015

মেহেরপুর নিউজ,২৯ আগষ্ট: কোন বৈধ কাগজ পত্র ছাড়াই মিটারের সংযোগ নেয়ার অভিযোগে মেহেরপুরের গাংনী উপজেলার হিন্দা গ্রামে ৮টি সংযোগ বিচ্ছিন্ন সহ প্রায় ১০ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুরে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুল আমিন এ অভিযান পরিচালনা করেন। এসময় গাংনী পল্লী বিদুৎ জোনাল অফিসের ডিজিএম আবু নাসের সহ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

গাংনী পল্লী বিদুৎ জোনাল অফিসের ডিজিএম আবু নাসের জানান, এক শ্রেনীর দালাল চক্র ও পল্লী বিদুৎ অফিসের অসাধু কয়েক জন কর্মচারী উপজেলার হিন্দা, পলাশীপাড়া, তেঁতুলবাড়িয়া, হাড়াভাঙ্গা, চেংগাড়া, হিজলবাড়িয়া ও ছাতিয়ান গ্রামে ১৫ থেকে ২০ হাজার টাকার বিনিময়ে ৬৮ জন গ্রাহক কে কোন কাগজ পত্র ছাড়াই এসময় সংযোগ প্রদান করে।তিনি জানান, বিষয়টি ধরা পড়ার পর ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযুক্ত কর্মচারী ও দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হচ্ছে বলে জানান তিনি। এছাড়া কয়েক দিনের মধ্যে অন্য গ্রামে অভিযান চালানো হবে।

আবু নাসের আরো জানান, এ সকল গ্রাহকরা কোন মাসিক বিল না দেওয়ার কারনে গত ৬ মাসে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ কে অন্তত ২ লক্ষাধিক টাকা লোকসান গুনতে হয়েছে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবুল আমিন জানান, ৮ টি পরিবারের কাছ থেকে প্রায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত দেড় বছর আগে উপজেলার বেশ কয়েকটি গ্রামে এধরনের অবৈধ সংযোগ ধরা পড়ে। সে ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ার বারবার অবৈধ সংযোগ দেওয়ার ঘটনা ঘটছে।

দন্ডপ্রাপ্ত গ্রাহকদের মধ্যে বিল্লাল হোসেন জানান, একই গ্রামের নুর বকসের ছেলে সালামসহ কয়েকজন দালাল প্রায় ৬ মাস পূর্বে তার কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে তাকে সংযোগ দিয়েছে। এ পর্যন্ত কোন বিদুৎ বিলের কাগজ দেয়নি তারা। এদিকে অবৈধ সংযোগ নেয়া গ্রাহকরা অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়ে বৈধ সংযোগ দেওয়ার আহবান জানান।