রাজনীতি

গাংনীতে ‍পুলিশ-বিএনপি সংঘর্ষ ।। ধাওয়া পাল্টা ধাওয়া ।। ককটেল বিস্ফোরণ।।২ সাংবাদিক আহত।। আওয়ামীলীগ নেতার অফিসে অগ্নি সংযোগ।। আটক ২।। ছাত্রলীগের প্রতিবাদ মিছিল

By মেহেরপুর নিউজ

December 08, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৮ ডিসেম্বর:

মেহেরপুরের গাংনীতে ১৮ দলীয় জোটের ডাকা অবরোধে অংশ হিসেবে সকালে বিএনপির একটি মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপি কর্মীরা পুলিশের বাধা পেরিয়ে মিছিল করার চেষ্টা করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অতির্কিতভাবে গাংনী  হাসপাতাল বাজারে আওয়ামীলীগ নেতা মজিরুলের অফিস ভাংচুর করে এবং অগ্নি সংযোগ করে। এ সময় পুলিশ প্রতিহত করতে গেলে  পুলিশকে লক্ষ্য করে অবরোধকারীরা ৫/৬টি বোমা নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ও কয়েকটি টিয়ার শেল নিক্ষেপ করে। এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে বেলা ১১ টার দিকে গাংনী বাজার থেকে জিয়া ও শিশিরপাড়া গ্রামের জাহিদুল ইসলাম নামের ২ বিএনপি কর্মীকে আটক করেছে গাংনী থানা পুলিশ।

এদিকে বোমায় মেহেরপুর নিউজের সিনিয়র ষ্টাফ রিপোর্টার ও মোহনা টিভির মেহেরপুর প্রতিনিধি আবু আ্ক্তার ও বাংলানিউজের মেহেরপুর প্রতিনিধি জুলফিকার আলী কানন আহত হয়। এ সময় তারা বোমার বিকট শব্দে অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।  স্থানীয় জনতা তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিলে তাদের জ্ঞান ফিরে আসে। এছাড়া একই সময়ে সহকারী পুলিশ সুপার আব্দুল জলিলও সামান্য আহত হয় বলে জানা গেছে। তবে এঘটনায় দলীয় কোন নেতাকর্মী আহত হয়নি বলে নিশ্চিত করেছে বিএনপি নেতারা।

এছাড়াও অবরোধকারীরা উপজেলা নির্বাচন অফিস,সাব রেজিস্ট্রি অফিসের মহুরাদের বসার স্থান ও বঙ্গবন্ধু স্মৃতি ক্লাবে হামলা চালায়।

জানা গেছে, আজ রোববার সকাল থেকে বিএনপি’র নেতাকর্মীরা গাংনী শহরে মিছিল করার জন্য বিভিন্ন পয়েন্টে জড়ো হতে থাকে। সকাল ৮টার দিকে তারা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশি বাধার মুখে পড়ে মিছিল পন্ড হয়ে যায়। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল বের করে শহরের বিভিন্ন স্থানে ভাংচুর শুরু করে। এ সময় গাংনী হাসপাতাল বাজারে আওয়ামীলীগ নেতা মজিরুলের অফিস ভাংচুর করে এবং তাতে অগ্নি সংযোগ করে পুড়িয়ে দেয়। পরে পুলিশ বাধা দিলে অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে ৫/৬টি বোমা নিক্ষেপ করে।

এদিকে সাংবাদিক আহত হওয়ার ঘটনায় তাৎক্ষনিক প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে,মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি,সাধারন সম্পাদকসহ জেলায় কর্মরত সাংবাদিকরা।

গাংনী থানার ওসি মাছদুল আলম  মেহেরপুর নিউজকে জানান,পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। সবধরনের নাশকতা এড়াতে পুলিশ,বিজিবি ও র‌্যাব প্রস্তুত রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। গাংনী শহর জুড়ে অতিরিক্ত পুলিশ,র‌্যাব এবং বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। অবরোধকারীরা এলাকা ত্যাগ করেছে বলে খবর পাওয়া গেছে।

অপরদিকে ১৮ দলীয় জোটের অবরোধের নামে ভাংচুর ও দোষীদের আটকের দাবীতে গাংনী পৌর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগ। প্রতিবাদ মিছিলটি  বেলা দেড়টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রেজা সেন্টু ও সম্পাদক বিপ্লব হোসেনের নেতৃত্বে বাস স্ট্যান্ড থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।