কৃষি সমাচার

গাংনীত তূলা চাষীদের সমাবেশ অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

March 05, 2023

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে তূলা চাষ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে তূলা চাষীদের উদ্বুদ্ধকরণ চাষী র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার গাংনী উপজেলার নওদা মটমুড়া ব্লকে চাষী র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

তূলা উন্নয়ন বাের্ডের সহযােগিতায় তূলা চাষীদের অংশগ্রহণ এ চাষী র‌্যালী‍ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তূলা উন্নয়ন বাের্ডের যশাের অঞ্চলের উপ-পরিচালক ড. কামরুল হাসান। অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তূলা উন্নয়ন বাের্ডের নিবার্হী পরিচালক ড. ফখরে আলম ইবনে তাবিব। কুষ্টিয়া জােনের প্রধান তূলা উন্নয়ন কর্মকতা সেন দেবাশীষ এর সঞ্চালনায়-বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তূলা গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের প্রকল্প পরিচালক ড. সীমা কুন্ডু।

এসময় উপস্থিত ছিলেন, তূলা উন্নয়ন কর্মকর্তা রকিবুল হাসান সরকার, ভেড়ামারা কটন ইউনিট অফিসার জাহিদ হাসান ,বামন্দী কটন ইউনিট অফিসার আহম্মদ হাসান ,এস সি এফ এম আব্দুল্লাহ আল মামুন, কটন ইউনিটের ফিল্ড এক্সিকিউটিভ মঈনুল ইসলাম কাজল , রাজু আহম্মদ লালন, সাবির হাসাইন ও রেজাউল করিম প্রমুখ। চাষীদর মধ্যে বক্তব্য রাখেন তেঁতুলবাড়ীয়া ব্লকের চাষী আব্দুল আজিজ ও নওদা মটমুড়া ব্লকের কাজল এবং আব্দুস সাত্তার প্রমুখ। তূলা চাষীদের আর্থ- সামাজিক উন্নয়নে করণীয় শীর্ষক পরামর্শ প্রদান করা হয়।

তূলা চাষের শুরু থেকে কৃষকদের সাথে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে উদ্বুদ্ধ করা হয় । এসময় মরিচের সাথী ফসল হিসাবে তূলা চাষীদের আরাে বেশী উদ্বুদ্ধ করত উৎসাহিত করা হয়।