বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীর এমএইচএ মা: বা: বিদ্যালয়ে প্রশিক্ষণ ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

July 04, 2022

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিযে গঠিত কিশােরী সংঘের সচেতনতামূলক প্রশিক্ষণ ও উপকরণ বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সােমবার বিকেল ৩টার দিকে এমএইচএ (মহাম্মপুর) মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ ও শিক্ষা এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য উপকরণ বিতরণ হয়।

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপাে)-২য় এর আওতায় এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কিশােরী সংঘের ১০০ জন ছাত্রী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন অধিদপ্তরের গাংনী উপজেলা শাখা প্রশিক্ষণের আয়ােজন করে। প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এম এইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুল আলম । এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মফিজুর রহমান খাঁনের সঞ্চালনায়- বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি পল্লী উন্নয়ন অফিসার (ইরেসপাে) সাব্বির আহমেদ। এ সময় বক্তব্য রাখে বিদ্যালয়ের শিক্ষার্থী লিলিমা মাহফুজ তিশা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কােরআন থেকে তেলাওয়াত করে বিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জামান জুই।

প্রশিক্ষণে কৈশর বা বয়: সন্ধিকালীন পরিচিতি,বয়ঃসন্ধিকালীন শারীরিক-মানষিক পরিবর্তন, শারীরিক পরিবর্তনের ব্যবস্থাপনা ও বাল্যবিবাহের কুফল- সুফল এবং বাল্যবিবাহ আইন বিষয়ে বিস্তর আলােচনা করা হয়। সেই সাথে কিশোরী সংঘের ১০০জন কিশোরীর মাঝে শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষার জন্য উপকরণ বিতরণ করা হয়।