কৃষি সমাচার

গাংনীর গাঁড়াডােব গ্রামে বিষপ্রয়ােগে পাটক্ষেত বিনষ্ট

By মেহেরপুর নিউজ

April 21, 2023

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার ধানখােলা ইউনিয়নের গাঁড়াডােব গ্রামের বেলতলার মাঠে শক্রতাবশত আগাছা নাশক বিষপ্রয়ােগে ১৩ শতক জমির পাটক্ষেত বিনষ্ট করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে গাঁড়াডােব গ্রামের আবুল হােসেনের ছেলে জমিরুল ইসলামের পাটক্ষেত বিনষ্ট করা হয়। পূর্ব শত্রুতার কারণে একই গ্রামের নুর উদ্দীন শেখের ছেলে হাশেম আলী পাটক্ষেত নষ্ট করেছেন এমন অভিযােগ করেন ক্ষেত মালিক জমিরুল ইসলাম।

কৃষক জমিরুল ইসলাম অভিযোগ করে বলেন,আমি গাঁড়াডােব গ্রামের নুর উদ্দীন শেখের বড় ছেলে আবুল হােসেনের সাথে গ্রামের বেলতলার মাঠে ১৩শতক জমি ক্রয় করি। ওই জমিতে চাষাবাদ করে আসছি। ইদানিং আবুল হােসেনের ছােট ভাই হাশেম আলী ওই জমি শরিকানা সূত্রে নিজের দাবি করে দখলের পায়তারা করে বেড়াচ্ছিলেন। দখল করতে না পেরে অবশেষে শক্রতাবশত বৃহস্পতিবার দিবাগত রাতে আগাছা নাশক বিষ স্প্রে করে পুরাে জমির পাটক্ষেত বিনষ্ট করেছেন। হাশেম এর আগেও জমি দখলের জন্য নানা ভাবে আমাকে হুমকি দিয়ে আসছিলেন। ইতােপূর্বে তার নামে থানায় অভিযোগও করেছিলাম। অভিযােগের প্রেক্ষিতে পুলিশ সালিসের মাধ্যমে জমি আমাকে বুঝিয়ে দেয়। তারপরও সে শক্রতা করে যাচ্ছেন।

এ বিষয়ে হাশেম আলীকে জানতে গেলে,তিনি পাট নষ্ট করার বিষয়ে স্বীকার করে বলেন,আমার পৈত্রিক জমিতে এর আগে নিজেই চাষাবাদ করে আসছিলাম। গাছগাছালি লাগিয়ে ছিলাম। কিন্তু জমিরুল সেই সময় গাছ কেটে দিয়েছিলেন। সে আমার বড় ভাইয়ের সাথে জমি ক্রয় করতে পারে। তবে আমার তাে বাবার জমির উপর দাবি আছে। গাংনী থানা সূত্র জানায়,অভিযােগ পেলে,তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।