করোনাভাইরাস

গাংনীর গাঁড়াডােব গ্রামে করােনা প্রতিরােধে জরুরী সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

July 31, 2021

 সাহাজুল সাজু :

মেহেরপুরের গাংনী উপজেলার ধানখােলা ইউনিয়নের গাঁড়াডোব গ্রামে করোনা সংক্রামন ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে । তাই করােনা থেকে রক্ষা পেতে করােনা প্রতিরােধ কমিটি গঠন করা হয়েছে।

শনিবার সকাল ১১ টার সময় স্বাস্থ্যবিধি মেনে গাঁড়াডোব গ্রামে করোনাভাইরাস প্রতিরোধে জরুরী সভা অনুষ্ঠিত হয়। জরুরী সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ি করােনা প্রতিরােধ কমিটি গঠন করা হয়।

দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর সহযােগিতায় এ কমিটি গঠন করা হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ধানখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখেরুজ্জামান। এসময় বক্তব্য রাখেন স্থানীয় ইউপি মেম্বর ফিরোজ হোসেন,গাঁড়াডোব করোনা প্রতিরোধ কমিটির নব-নির্বাচিত সভাপতি আজিজুল হক, গাঁড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মান্নান, গাঁড়াডােব গ্রাম উন্নয়ন দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দি হাঙ্গার প্রজেক্টের এলাকা সমন্বয়কারী হেলাল উদ্দিন, হাঙ্গার প্রজেক্টের ধানখােলা ইউনিয়ন সমন্বয়কারী গোলাম আম্বিয়া প্রমুখ।

সভায় করােনা প্রতিরােধ করতে সকলের মতামতের ভিত্তিতে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত সমূহঃ গাঁড়াডােব গ্রাম কমিটি ও পাড়া কমিটির সদস্যদের নিয়ে আলােচনা করা হবে, স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য মাইকিং করা, সকল মসজিদে ইমামদের মাধ্যমে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য সাধারণ মানুষদের সচেতন করা হবে, গ্রামের সকল পাড়ার মসজিদের মাইক দিয়ে মাইকিং করা হবে, গ্রামের কোন ব্যক্তিকে মাস্ক ছাড়া বাড়ির বাহিরে আসতে দেওয়া হবে না, চায়ের দোকানের আড্ডা বন্ধ করা হবে, করােনা উপস্বর্গ থাকা ব্যক্তিদের করোনা টেস্ট এর আওতায় আনা হবে, গ্রামে ২৫ বছরের উর্ধ্বে সকল ব্যক্তিকে টিকা প্রদান করার উদ্যোগ নেওয়া হবে।