টপ নিউজ

গাংনীর তহ বাজারের জমি দখলমুক্ত

By মেহেরপুর নিউজ

April 26, 2019

মেহেরপুর নিউজ, ২৫ এপ্রিল: অবশেষে দখল মুক্ত হলো আদালতে নিষেধাজ্ঞাধীন বহুল আলোচিত মেহেরপুরের গাংনী তহ বাজারের জমি। শুক্রবার সকালে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক এর নেতৃত্বে এই জমি দখলমুক্ত করা হয়। এর আগের দিন বৃহস্পতিবার রাতে উপজেলা চেয়ারম্যান এম এ খালেক এর নিজেস্ব বাসভবনে উভয়পক্ষকে নিয়ে জমি দখলমুক্ত করার বিষয়ে আলোচনা হয়। দীর্ঘক্ষন ধরে স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মী সহ গাংনী বাজার কমিটির সদস্য ও এলাকার নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিৎ ছিলেন। উক্ত আলোচনা সভায় জমি দখলকারি উভয়পক্ষ আদালতের চুড়ান্ত রায় না হওয়া পর্যন্ত আলোচিত জায়গা দখলমুক্ত রাখার সিদ্ধান্ত হয়।

আলোচিত তহবাজারের জায়গাতে ২০১৭ সালের জানুয়ারি মাসে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বহুতল ভবন নির্মানের জন্য ২০১৬ সালের ১৯ ডিসেম্বর বিভিন্ন পত্রিকায় ৩৩টি প্রকল্পের দরপত্র আহবান করেন। তার মধ্যে ২৭ নং প্রকল্পের আওতায় ২৮ লক্ষ টাকা ব্যায়ে বহতল ভবন নির্মাণের কথা বলা হলেও পরে ৪৪ লক্ষ টাকা ব্যায় দেখিয়ে তহবাজারে একটি চিকেন মার্কেট নির্মান করার লক্ষে আলোচিত ঐ জায়গায় বেজ ঢালাই দেওয়া শুরু করেন এমতাবস্থায় ঐ একই জায়গা নিজেদের দাবি করে গাংনী উত্তর পাড়ার আঃ গনি গং আদালত থেকে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত ঐ জমির উপর সিস্থিবস্থার আদেশ জারি করেন। সম্প্রতি পৌরসভা কর্তৃক গাংনী তহবাজরের ইজারা দেওয়া হলে আলোচিত জমিতে হাট বাজার বসানোর জন্য সংস্কার করা শুরু করেন। এদিকে পৌর কর্তৃপক্ষ কর্তৃক সংস্কারের কাজ করা দেখে অপর পক্ষ আঃ গনি গং টিনের বেড়া দিয়ে জমি দখল করে অস্থায়ীভাবে বসবাস শুরু করতে থাকেন। আলোচিত ঐ জায়াগায় এখন পর্যন্ত আদালতের নিষেধাজ্ঞা সত্বেও ঘর নির্মান নিয়ে স্থানীয়দের মাঝে নানান প্রশ্ন জাগে।

আলোচিত জমি দখলমুক্ত করার জন্য উভয়পক্ষর উপস্থিতিতে উপজেলা চেয়ারম্যান এম এ খালেক স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ নিয়ে আলোচনা করেন। আলোচনায় আদালতের চুড়ান্ত রায় না হওয়া পর্যন্ত ঐ জায়গা দখলমুক্ত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার সকালে উভয় পক্ষের উপস্থিতিতে আলোচিত তহবাজারের জমি দখলমুক্ত করা হয়। জমি দখলমুক্ত করার সময় উপজেলা চেয়ারম্যান এম এ খালেক ছাড়াও পৌর মেয়র আশরাফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সাহিদুল ইসলাম, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নবিরুদ্দিন, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর বদরুল আলম বুদু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী বাজার কমিটিরি সভাপতি মাহাবুবুর রহমান স্বপন, সাধারণ সম্পাদক বুলু সহ স্থানীয় লোকজন উপস্থিৎ ছিলেন।