টপ নিউজ

গাংনীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রতিবন্ধী বিদ্যালয়ে দুর্ণীতির অভিযোগ

By মেহেরপুর নিউজ

January 25, 2020

গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীর বাঁশবাড়ীয়া গ্রামের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রতিবন্ধী বিদ্যালয়ে ব্যাপক দুর্ণীতির অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়টির জমিদাতা বাঁশবাড়ীয়া গ্রামের মৃত কলিমউদ্দীনের ছেলে আঃ মালেকের নিকট থেকে জানা গেছে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য নূর আহমেদ বকুল ও মেহেরপুর পুলিশ লাইনে কর্মরত উপজেলার শিশিরপাড়া গ্রামের নাসির উদ্দিনের পরামর্শে তিনি বিদ্যালয়টিতে এক বিঘা জমি দান করার ফলে এ প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রাতিষ্ঠানিক রুপ পায়।

জাতীয় সংসদ নির্বাচনের পরে এমপি পরিবর্তন হয় এবং ম্যানেজিং কমিটিতেও রদবদল হয়। সে কারণে ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে শেখ আনিসুজ্জামান লুইসকে মনোনীত করা হয়। সম্প্রতি সভাপতি লুইসের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে।

বিদ্যালয়টিকে দুর্ণীতির হাত থেকে রক্ষা করার জন্য বিদ্যালয়টির প্রধান শিক্ষক নাজমুন্নাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানের নিকট একটি লিখিত আবেদন করেন এবং প্রতিবন্ধি বিদ্যালয়টি অনিবার্য কারণবশতঃ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেন।

তিনি বিদ্যালয়ের সভাপতি শেখ আনিসুজ্জামান লুইসের বিরুদ্ধে শিক্ষক/কর্মচারী নিয়োগ দেয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ করেন। সভাপতি ২১ জন শিক্ষক/কর্মচারীর নিকট থেকে নিয়োগ দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নেওয়ার পরও তিনি নিয়োগের ব্যাপারে কোন সিদ্ধান্ত নিচ্ছেন না এমনকি প্রায় প্রতিদিন একজন করে নতুন নতুন শিক্ষক বা কর্মচারীর আগমন ঘটছে অথচ কাউকে নিয়োগ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন।

প্রধান শিক্ষক আরো বলেন সভাপতি বিদ্যালয়টির জমিদাতাকে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার জন্যও বিভিন্নভাবে হুমকি দেওয়াসহ জমি জোর করে রেজিষ্ট্র্রি করে নেওয়ার পায়তারা করছেন। সভাপতি দায়িত্ব নেওয়ার পর থেকে বিদ্যালয়ের কোন হিসাব-নিকাশ দেন না বা বিদ্যালয়ের কাগজপত্র বিদ্যালয়ে না রেখে তার বাড়ীতে রাখেন যা আইনের পরিপন্থী।

বিদ্যালয়ের সভাপতি শেখ আনিসুজ্জামান’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান জানান, দুর্ণীতির প্রতিকার চেয়ে প্রধান শিক্ষকের আবেদন পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রতিবেদন দেওয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর হাবিবুল বাসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রতিবেদন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।