টপ নিউজ

গাংনীর বাঁশবাড়িয়া গ্রামে ঈমামের বাড়িতে ডাকাতি

By মেহেরপুর নিউজ

November 22, 2022

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী পৌর এলাকার (১নং ওয়ার্ড) বাঁশবাড়িয়া গ্রামে অস্ত্রের মুখে জিম্মি করে শরিফুল ইসলাম নামের এক ঈমামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নগদ ১৭ হাজার টাকা ও স্বর্ণাঙ্কারসহ আনুমানিক ২লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতদল ।

সোমবার দিবাগত সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাঁশবাড়িয়া গ্রামের দক্ষিণপাড়ার মৃত ইয়াকুব আলীর ছেলে ও স্থানীয় একটি মসজিদের ঈমাম শরিফুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। শরিফুল ঈমামতির পাশাপাশি গ্রামেই আড়ৎ দিয়ে ভূষিমালের ব্যবসা করে আসছিলেন।

শরিফুল ইসলামের স্ত্রীর জান্নাতন নেছা জানান,আমার ৩ বছর বয়সী শিশু পুত্র তাহমিদকে টয়লেট করানাের জন্য ঘরের দরজা খুলে বাইরে নিয়ে যাচ্ছিলাম। এসময় ৪-৫ জনের একটি সশস্ত্র ডাকাতদল ঘরে প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে জিম্মি করে আমাকে ও আমার শিশু পুত্রকে রাম দা গলায় ঠেকিয়ে রাখে। আমি আত্মচিৎকার দিতে গেলে,ডাকাতরা জবাই করে হত্যা করা হবে বলে হুমকি দিতে থাকে। এক পর্যায়ে ঘরের গচ্ছিত মালামাল রাখার বাকসের চাবি খুঁজে পায় তারা। এসময় বাকসে রাখা নগদ ১৭ হাজার টাকা, ১ জোড়া স্বর্ণের দুল, ১ জোড়া স্বর্ণের বালা, ৪টি স্বর্ণের আংটি ও ২টি স্বর্ণের চেইন লুট করে নিয়ে চলে যায়। যার আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা।

গৃহকর্তা শরিফুল ইসলাম জানান,মহল্লায় ধর্মসভা চলছিল। আমি বাড়ি থেকে মসজিদে ইশার নামাজ শেষে ধর্মসভা পৌঁছায়। কিছুক্ষণ পর খবর পায় আমার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। আমার বাড়ির নিকটে ধর্মসভা হচ্ছিল। এতাে লােকের ভিতরে কিভাবে এমনটি হলাে।

এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটিদল তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পৌঁছায়। এবং ডাকাতদের আটক করতে বাঁশবাড়িয়া এলাকা তল্লাশি করে। তবে ডাকাতদল তার আগেই এলাকা ত্যাগ করে।

স্থানীয়রা ধারণা করছে,এ ঘটনার সাথে এলাকার মাদকাসক্তরা জড়িত রয়েছে। মাদকাসক্তদের আটক করে আইনের আওতায় নিলে,এ ধরণের ঘটনা আর ঘটবেনা।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান,ডাকাতদের আটক করতে পুলিশি তৎপরতা জােরদার করা হয়েছে।