টপ নিউজ

গাংনী‘র মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

January 23, 2020

গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়রের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে পৌরসভায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে কাউন্সিলরদের মধ্য থেকে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান লিখিত বক্তব্য পাঠ করে শোনান। লিখিত বক্তব্য থেকে জানা গেছে গত ২২/০১/২০২০ ইং তারিখ বুধবার সকাল ১০ টার সময় গাংনী পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আক্তারকে মেয়র মহোদয়ের ভাড়াটে চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসীদ্বারা লাঞ্ছিত ও প্রাণনাশের হুমকি দেয়া হয়।

সংবাদ সম্মেলনে আরো জানা গেছে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি (নিয়োগ বানিজ্য), কমিশন বানিজ্য, টেন্ডার ছাড়া গাংনী হাট বাজারের সংস্কার, নিয়মবহির্ভূতভাবে গাংনী বাজারের ঐতিহ্যবাহী টেন্ডার না দেখিয়ে কোন কাজ না করে টাকা উত্তোলন এবং সর্বোপরি তাঁর মতো দন্ডপ্রাপ্ত একাধিক মামলার আসামির বিরুদ্ধে কাউন্সিলরগন সোচ্চার আছেন এবং বিভিন্ন সময়ে তাঁরা আন্দোলন করেও কোন সুফল পান নাই।

যার ধারাবাহিকতায় অবৈধ কোন বিল পাশ, নিম্নমানের কাজ, অস্বাভাবিক কর বৃদ্ধিসহ আরো অনেক অনিয়মের বিরুদ্ধে ঐক্যমতের ভিত্তিতে মেয়র আশরাফুল ইসলামের অনৈতিক প্রস্তাব প্রত্যাখান করেন।

এ কারনে মেয়র রাগান্বিত হয়ে কাউন্সিলরদের দেখে নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ তোলেন। তিনি আরোও জানান এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও প্রতিকার চেয়ে ইতোমধ্যেই মেহেরপুর জেলা প্রশাসক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত আবেদন করা হয়েছে। দুর্নীতিবাজ মেয়রের কারণে তাঁরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে না পারায় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরগন তাদের নিজ নিজ ওয়ার্ডের জনগনের কাছে ক্ষমা চেয়েছেন। সেই সাথে মেয়র আশরাফুল ইসলামের দুর্নীতির শিকড় উপড়ে ফেলে পৌরসভা সুষ্ঠু ও সুন্দর, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত পরিবেশে জনগনের সেবা দেওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।