রাজনীতি

গাংনীর সাহারবাটি গ্রামে বিএনপি নেতা কর্মীর বাড়ি ঘরে দূর্বৃত্তদের বোমা হামলা ও ভাঙচুর।। ২টি বোমা উদ্ধার

By মেহেরপুর নিউজ

November 12, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১২ নভেম্বর: মেহেরপুর গাংনী উপজেলার সাহারবাটি বিএনপি’র সাত নেতা কর্মীর বাড়ি ঘরে হামলা ও ভাংচুর করেছে দর্বৃত্তরা। এসময় বাড়ি ঘর লক্ষ করে ৪ টি বোমা ছুড়লে ২ টি বোমার বিস্ফারণ ও ২ টি বোমা উদ্ধার করা হয়েছে। এসময় সাহারবাটি গ্রাম বিএনপির সভাপতি ও সাহারাবটি ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য আব্দুল কুদ্দুছ (৬৫) কে পিটিয়ে আহত করা হয়েছে। বুধবার রাত ১১টা থেকে রাত ১ টা পর্যন্ত ২ ঘন্টা ব্যাপি এই হামলার ঘটনা ঘটে। আহত বিএনপি নেতা আব্দুল কুদ্দুছ জানান, রাত আনুমানিক ১১ টার দিকে আমি সাহারবাটি চারচারা মোড় বাজার থেকে চা পান করে বাড়ি ফেরার সময় ৪০/৫০ লোক আমাকে ঘীরে ধরে মারপিট শুরু করে। এসময় আমার বাম হাত ভেঙ্গে দেয়। আত্মচিৎকারে এলাকাবাসি ছুটে এসে আমাকে উদ্ধার করে বাড়িনিয়ে এসে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়। এরপর রাত সাড়ে ১১ টার দিকে দূর্বৃত্তরা সাহারবাটি গ্রামের মুকুল হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

মুকুলের স্ত্রী সুলেকা খাতুন জানান, দূর্বৃত্তরা বাড়ির বাইরে থেকে প্রচন্ড ইটপাটকেল নিক্ষেপ করে আতংক সৃষ্টি করে। তারা ধারালো অস্ত্র দিয়ে ঘরের জানালা দরজা কেটে ফেলেছে। পরে বাজারপাড়া এলাকার বিএনপি কর্মী বরকত আলীর  বাড়িতে হামলা চালিয়ে ঘরের মধ্যে ব্যাপক ঘরবাড়ি ভাঙচুর করে। বরকত আলীর স্ত্রী শাহিনা খাতুন  জানান, ঘরের ২ টি ফ্যান, ১ টি টিভি, সোকেসসহ বাড়ির সমস্ত আসবাবপত্র ভাঙচুর করে তারা। ঘরে থাকা রান্না ভাত, চাউলম ময়দা ছিটিয়ে ফেলে দেয়। একটি বাইসাইকেল নিয়ে গেছে তারা।এ সময়  তারা আমাদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার ঘোষণা দিলে আমি ও শিশু  মেয়ে চৈতালিকে নিয়ে ঘরের জানালা দিয়ে পালিয়ে যায়। পরে দূর্বৃত্তরা, রাত সাড়ে বারোটা থেকে রাত ১ টা পর্যন্ত একই গ্রামের ফিল্ডপাড়া এলাকার বিএনপি কর্মী শহিদুল ইসলাম ভোলা, আশরাফ আলী, জামাল উদ্দীন, আবু বক্কর ও রফিকুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এসময় দূর্বৃত্তরা আশরাফ আলীর বাড়িতে একটি বোমা ও আবু বক্করের বাড়িতে একটি বোমা ছুড়ে মারে। এছাড়া বাড়ির বাইরে ২ টি বোমার বিস্ফোরণ ঘটায়।

রফিকুল ইসলামের স্ত্রী সমেনা খাতুন জানান, দূর্বৃত্তরা আমার বাড়ির টিউবওয়েলের মাথা খুলে নিয়ে গেছে। বিএনপি কর্মী রফিকুল ইসলামের বাড়ির উঠানে কালোটেপ মোড়ানো একটি হাত বোমা ও আশরাফ আলীর বাড়ির টিনের ছাদের উপর লালটেপ মোড়ানো একটি বোমা পড়ে থাকতে দেখে স্থানীয়রা। এদিকে সাহারবাটি গ্রাম বিএনপি সভাপতি ও সাহারবাটি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ জানান, হামলাকারীরা সকলেরই ক্ষমতাশীন দলের স্থানীয় নেতা কর্মী। তারা শুধূ আমাকে মেরেই ক্ষান্ত হয়নি রাতে আমাকে চিকিৎসা নিতেও দেইনি। পুলিশের একটি টীম সেখানে থাকলেও একের পর বিএনপি নেতা কর্মীদের বাড়িতে হামলা করেছে বলেও অভিযোগ করেন বিএনপি’র এ নেতা। এদিকে এ হামলার ঘটনার পর থেকে আক্রান্ত বাড়ির পুরুষরা সকলের গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। ঐসব বাড়ির নারী সদস্যরাও তাদের ছেলে মেয়ে নিয়ে আতংকের মধ্যে রয়েছে বলে জানান তারা। গাংনী থানার ওসি রিয়াজুল ইসলাম জানান, রাতে হামলার সময় গাংনী থানার পুলিশের একটি টীম ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান ওসি রিয়াজুল ইসলাম। বুধবার দুুপুর ১২ টার সময় ঘটনাস্থল থেকে ২টি অবিষ্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে বলে জানান। তবে এখনো পর্যন্ত কোনো মামলা বা অভিযোগ তিনি পাননি। হামলা ও ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়েছেন মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি আমজাদ হোসেন। তিনি বলেছেন, পুলিশের সামনেই আওয়ামীলীগের চিহিৃত লোকজন বিএনপি’র নেতাকর্মীদের উপর ও তাদের বাড়ি ঘরে হামলা চালিয়েছে। এসব সন্ত্রাসীদের অবিলম্বে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তিনি।