টপ নিউজ

গাংনীর সাহারবাটী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

By মেহেরপুর নিউজ

March 22, 2023

মেহেরপুর নিউজ :

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে মেহেরপুর জেলা প্রশাসক বরাবর অনাস্থা ও পরিষদ বর্জনের ঘোষণা দিয়ে আবেদন করেছেন পরিষদের সদস্য (মেম্বার) গণ।

সোমবার পরিষদের ১২ জন সদস্যের স্বাক্ষরিত মতামতের ভিত্তিতে তাদের পক্ষে ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য আব্বাস আলী স্বাক্ষরিত একটি আবেদনপত্র জেলা প্রশাসক বরাবর জমা দেন। অভিযােগ সূত্রে জানা যায়, চেয়ারম্যান মশিউর রহমান নির্বাচিত হওয়ার পর থেকে নানান দুর্নীতি অনিয়ম করে আসছেন। এর প্রতিবাদ করতে গেলে, সদস্যেদের অপমাণজনক কথা বলা হয়। টি আর কাবিখা প্রকল্পের কাজের বিল সদস্যেদের পিআইসি (প্রকল্প পরিচালক) করলেও সে প্রকল্পের টাকা চেয়ারম্যান নিজেই উত্তোলন করে নেন।

এছাড়াও স্বল্পমূল্যে টিসিবি কার্ড বিতরণেও নিজের মন মতো লোকজনদের দেওয়া হয়। এতে করে সদস্যেদের মতামতকে সম্পূর্ণভাবে অগ্রাহ্য করা হয়। টিসিবির কার্ডের বিষয়ে চেয়ারম্যান মশিউর রহমান আগের দুস্থ্য অসহায় ব্যাক্তিদের বাদ দিয়ে নিজের পছন্দমত ব্যক্তিদের তা বিতরণ করেছেন। এতে সদস্যেদের নির্বাচনী এলাকার ব্যক্তিরা বঞ্চিত হচ্ছে বলে জানা যায়। এছাড়াও নাগরিক সনদ বিতরণেও সরকারি নিয়মের বাইরে সনদ প্রতি ২শ’ টাকা করে চেয়ারম্যান নিয়ে থাকেন বলেও অভিযোগ তুলেছেন সদস্যরা। এসব অনিয়মের বিষয়ে প্রতিবাদ করতে গেলে,সদস্যেদের নানান গালিগালাজ ও হুমকি প্রদান করা হয় বলে জানা গেছে। এছাড়াও অন্যান্য আরও অনিয়মের অভিযোগ রয়েছে বলে সদস্যেদের অভিযোগ।

এসকল অভিযোগ তুলে জেলা প্রশাসক বরাবর আবেরদন করে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন সদস্যরা। অন্যথায় তারা কঠোর আন্দোলনের ঘোষণা দেয়ারও হুশিয়ারি দেন মেম্বাররা। এবিষয়ে জানতে চাওয়া হলে চেয়ারম্যান মশিউর রহমান সাংবাদিকদের বলেন, কোন দুর্নীতিকে আমি পছন্দ করিনা প্রশ্রয়ও দিনা। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার সাথে অধিকাংশ সদস্য একমত হয়ে পরিষদের যাবতীয় কাজ সম্পাদন করে থাকেন । তারা যে সদস্যদের স্বাক্ষরিত কাগজ দিয়েছে তা অনেক আগের যা অনিয়মের বিষয়ে নয়।