শিক্ষা ও সংস্কৃতি

গাংনীর হিজলবাড়িয়ায় প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ নিয়ে সংঘর্ষ ।। আহত ৫

By মেহেরপুর নিউজ

February 12, 2015

মেহেরপুর নিউজ,১২ ফেব্রুয়ারি:

মেহেরপুরের গাংনী উপজেলার হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দ্বায়িত্ব নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে নিয়োগকৃত ৫ জন শিক্ষক কর্মচারী দ্বায়িত্ব নিতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে গ্রামটিতে উত্তেজনা বিরাজ করছে।

গ্রাম আওয়ামীলীগের সভাপতি ও হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি মসলেম আলী জানান, সৃষ্ট সংঘর্ষে হিজলবাড়িয়া গ্রামের বাহার আলীর ছেলে আক্কাস আলী,ইসলাম আলী,নজরুল ইসলাম,মোফাজ্জেল হোসেন ও রেশমা খাতুন আহত হয়। সংঘর্ষ চলাকালে স্কুল বন্ধ হয়ে যায়। প্রধান শিক্ষক মনিরুল ইসলাম জানান,গত ১২/০৭/১২ ইং তারিখে বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্ত হওয়ার পর গত ১৪/০৭/১২ ইং তারিখে যোগদান করি। গত ২৪/০৭/১২ ইং তারিখে স্কুলে যাওয়ার সময় কয়েকজন শিক্ষক ও স্থানীয় দূর্বৃত্তরা তাকে স্কুলে প্রবেশ করতে দেয়নি। । এরপর দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার দ্বায়িত্ব নেওয়ার জন্য স্কুলে গেলে মসলেম ও আক্কাস আলীর আলীসহ লোকজন তাদের উপর হামলা করে। তিনি আরো জানান,হাইকোর্টের রীট পিটিশন নং ৭১১৬/২০১৩ এ আদেশ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর স্বারক নং বিঅ-৬/৪২৩৩/৪ তাং ০৩.১১.১৪ ইং তারিখে সূত্রে তার উপর দ্বায়িত্ব হস্তারের উপজেলা নির্বাহী অফিসার কে জেলা শিক্ষা অফিসার একটি চিঠি দেয় হয়। যার স্বারক নং জেশিঅ/মেহের/৯৮১/৮। উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন গত ১২/১১/১৪ ইং তারিখে মনিরুল ইসলাম কে দ্বায়িত্ব হস্তান্তরে আইনগত সহযোগিতা দেওয়ার জন্য অনুরোধ করেন। স্কুলের দশম শ্রেণীর ছাত্র আলমগীর হোসেন বলেন,শিক্ষক না থাকা ও গত কয়েক বছর ধরে নিয়োগকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করায় ঠিকমত পড়ালেখা হচ্ছেনা।

গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান,সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম জানান,হিজলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সার্বিক ঘটনা তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।