জাতীয় ও আন্তর্জাতিক

গাংনীর ২ চরমপন্থীর আত্মসমর্পণ

By মেহেরপুর নিউজ

May 22, 2023

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীর দুই চরমপন্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছেন। রবিবার দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে তারা আত্মসমর্পণ করেন।

র‌্যাব-১২ (গাংনী) ক্যাম্প সূত্রে জানা গেছে, স্বাভাবিক জীবন যাপনের লক্ষ্যে গাংনী উপজেলার কসবা গ্রামের তমেজ উদ্দীনের ছেলে সিদ্দিকুর রহমান (৬৫) ও রায়পুর গ্রামের মৃত খবির উদ্দীনের ছেলে মানজার আলী (৫৯) আত্মসমপর্ণ করে। র‌্যাব-১২ তাদেরকে পুর্নবাসন করছে। তারা যেন স্বাভাবিক জীবন যাপন করতে পারে সেলক্ষ্যে সরকারের পক্ষে যাবতীয় ব্যবস্থা করবে র‌্যাব। র‌্যাব সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডসহ বিভিন্ন অভিযোগে সিদ্দিক ও মানজেরের নামে একটি করে মামলা ছিল। যে মামলায় বিজ্ঞ আদালত থেকে তারা খালাস পায়। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন জনযুদ্ধের (এম এল লাল পাতাকা) সদস্য ছিল। তবে তারা এখন নিষ্ক্রিয়। বর্তমানে তারা পরিবারের সাথেই বসবাস করছে।

ভবিষ্যতে আর কখনও চরমন্থীর সাথে সম্পৃক্ত না হয়ে স্বাভাবিক জীবন-যাপন করতে চাই বিধায় তাদেরকে সুযোগ দেওয়া হয়েছে। র‌্যাব সুত্রে জানা গেছে, এ দুজনের কাছে কোন অস্ত্র ছিল না। তারা স্বশীরের উপস্থিত হয়ে আত্মসমর্পণ করে। রাতেই তাদেরকে সিরাজগঞ্জ থেকে ফিরিয়ে এনে নিজ নিজ বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।